শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০২১ ১৯:৫৯
প্রিন্ট করুন printer

বগুড়ায় লকডাউন কার্যকর করতে প্রশাসন তৎপর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় লকডাউন কার্যকর করতে প্রশাসন তৎপর

বগুড়ায় লকডাউন অনেকটা অকার্যকর হয়ে পড়েছে। শুধু মার্কেট, শপিং মল ও ভারী যানবাহন ছাড়া সবই চলছে। প্রশাসন কঠোর হলেও তা পুরোপুরি কার্যকর হচ্ছে না।  

লকডাউন কার্যকর করতে প্রতিদিন জেলা প্রশাসনের  মোবাইল কোর্ট ও জেলা পুলিশ সকাল থেকে তৎপর থাকেন। এমনকি জেলা শহর ও উপজেলা পর্যায়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করে লক ডাউন অমান্যকারীদের বিরুদ্ধে প্রতিদিন অর্ধশতাধিক মামলা দায়ের করে গড়ে ৬০-৭০ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

রবিবার বগুড়া জেলা পুলিশ সুপার  আলী আশরাফ ভুইয়া শহরের সাতমাথা সহ বিভিন্ন এলাকায় লক ডাউন সফল করতে তৎপর ছিলেন। এসময় অন্য পুলিশ কর্মকর্তারা জনসমাগম সরাতে ব্যস্ত ছিলেন। 

বিভিন্ন স্থানে দোকান মালিকরা ম্যাজিস্ট্রেট দেখলে দোকান বা মার্কেট বন্ধ করেন। আবার চলে গেলে চালু করেন। এ ছাড়া হালকা যানবাহন সিএনজি চালিত অটোরিকশা, বিভিন্ন  ধরনের রিকশা, বাস চলাচল করছে। বিশেষ করে দিনের বেলা মহাসড়কে যাত্রীবাহী বাস কোচ না চললেও রাতের বেলা দুরপাল্লার এসব যানবাহন চলাচল করে। 

তবে লকডাউনের কারনে নিম্মও মধ্যবিত্তদের জীবন জীবিকা ক্রমশই কঠিন হয়ে পড়ছে। যারা দিন আনে দিন খায় তারা পেটের দায়ে রাস্তায় বের হয় এবং নিজেদের কাজে ব্যস্ত থাকে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর