শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ১৯:৫২
আপডেট : ২৩ এপ্রিল, ২০২১ ১৯:৫৯
প্রিন্ট করুন printer

কমলগঞ্জে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল যুবলীগ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

কমলগঞ্জে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল যুবলীগ

করোনাভাইরাসের সংক্রমন রোধে দেশে চলছে লকডাউন। বন্ধ রয়েছে দূরপাল্লার যান চলাচল। যে কারণে শ্রমিক সংকটে পরেছে বোরো ধান চাষিরা। এই শ্রমিক সংকট সময়ে চাষিদের পাশে দাঁড়িয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা যুবলীগ। 

শুক্রবার প্রায় শতাধীক যুবলীগ কর্মী কমলগঞ্জের পৌর এলাকার কুশলপুর গ্রামে তিন জন কৃষকের জমির ধান কেটে দিয়েছেন। যুবলীগের এই মহত কাজে সামিল হতে জেলা সদর থেকে কমলগঞ্জে ছুটে আসেন  মৌলভীবাজার  জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল রহমান সুমন। যুবলীগ কর্মীরা মাত্র দেড় ঘণ্টায় কুশলপর গ্রামের আজাদ মিয়া, আব্দুস শহীদ ও ফারুক মিয়ার এক একর জমির ধান কেটে তাদের বাড়িতে পৌঁছে দেন। 

কৃষক আজাদ মিয়া বলেন,‘ঝড় তুফানের ভয়ে খুব দুশ্চিন্তায় ছিলাম। শ্রমিকের অভাবে জমির পাঁকা ধান কাটতে পারছিলাম না। যুবলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। এতে আমার অনেক উপকার হয়েছে।’ 

কমলগঞ্জ যুবলীগের আহব্বায়ক ও পৌর মেয়র জুয়েল আহমেদ জানান, কেন্দ্রিয় যুবলীগের নির্দেশে আমরা, কৃষকদের পাশে দাঁড়িয়েছি। যারা অসহায়, হতদরিদ্র কৃষক অর্থের অভাবে শ্রমিক দিয়ে জমির ধান কাটাতে পারছেন না আমরা  মূলত সেইসব কৃষকের ধান কেটে তাদের ঘরে তুলে দেব।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর