শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ২০:০৫
প্রিন্ট করুন printer

গুরুদাসপুরে ধান কাটা শ্রমিকরা পেলেন খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী

নাটোর প্রতিনিধি

গুরুদাসপুরে ধান কাটা শ্রমিকরা পেলেন 
খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী

নাটোরের গুরুদাসপুরে ১ হাজার ধান কাটা শ্রমিকের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার খুবজীপুর ইউনিয়নের চলনবিল বিলশা এলাকার ধানের জমিতে গিয়ে প্রায় ১ হাজার শ্রমিকের মাঝে ওই সামগ্রী তুলে দেন নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। এসময় আরো উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেলসহ স্থানীয় কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ।

ইউএনও মো. তমাল হোসেন জানান, গুরুদাসপুর উপজেলায় বিভিন্ন এলাকা থেকে আসা ধান কাটা শ্রমিকদের সার্বিকভাবে সহযোগিতা করা হচ্ছে এবং গুরুদাসপুর উপজেলা থেকে অন্য জেলায় ধান কাটতে যাওয়া শ্রমিকদেরকে প্রত্যয়ণপত্র ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়ে পাঠানো হচ্ছে। শ্রমিকদের মাঝে যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেওয়া হচ্ছে তা চলমান থাকবে। এছাড়াও প্রতিটি শ্রমিককে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও কৃষি ভিত্তিক সকল তথ্য দিয়ে সহযোগিতা করা হচ্ছে বলেও তিনি জানান।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, নাটোর জেলাব্যাপী যে খাদ্য শস্য উৎপাদন হয় তা আমাদের চাহিদার তুলনায় অনেক বেশি উৎপাদন হয়। আমাদের খাদ্য শস্যের চাহিদা  হচ্ছে ২ লক্ষ ৭০ হাজার মেট্রিক টন, আমাদের প্রায় ৫ লক্ষ্য খাদ্য শস্য উৎপাদন হয়। ইতিমধ্যে আমাদের নাটোর জেলার নলডাঙ্গার হালতিরবিল,সিংড়াসহ গুরুদাসপুর উপজেলায় ইতিমধ্যে ধান কাটা শুরু হয়েগেছে। ধান কাটা শ্রমিকরা যেন নিরাপদে ধান কাটতে পারে এবং এই ধান যেন কৃষক যথাসময়ে ঘরে তুলতে পারে সেই জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন কৃষি শ্রমিকদের পাশে সব সময় আছে ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর