শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ০২:৪৩
আপডেট : ২৭ এপ্রিল, ২০২১ ১০:৩৪
প্রিন্ট করুন printer

বরিশালে তরমুজের অতিরিক্ত দাম রাখায় ১৪ ব্যবসায়ীকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বরিশালে তরমুজের অতিরিক্ত দাম রাখায় ১৪ ব্যবসায়ীকে অর্থদণ্ড

বরিশালে মৌসুমী রসালো ফল তরমুজের অতিরিক্ত দাম রাখায় ১৪ জন ব্যবসায়ীকে ১৩ হাজার ৩শ’ টাকা জরিমানা করেছেন পৃথক ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই এবং রয়া ত্রিপুরার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। 

পৃথক ভ্রাম্যমাণ আদালত নগরীর পোর্ট রোড, ফলপট্টি, জেলখানা মোড়, নতুন বাজার, নথুল্লাবাদ বাস টার্মিনাল, চৌমাথা বাজার এবং বাংলা বাজার এলাকায় অভিযার চালায়। অভিযানকালে ক্রেতারা পিস হিসেবে পাইকারি দরে তরমুজ কিনে কেজি দরে বিক্রির অভিযোগ করেন ভ্রাম্যমাণ আদালতের কাছে। 

অভিযোগের প্রাথমিক সত্যতা পায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় মো. আবদুল হাই এর ভ্রাম্যমাণ আদালত ৮ জন ব্যবসায়ীকে ৬ হাজার ৪শ’ টাকা এবং রয়া ত্রিপুরার ভ্রাম্যমাণ আদালত ৬ জন ব্যবসায়ীকে ৩ হাজার ৯শ’ টাকা আর্থিক দণ্ড দেন। মেট্রোপলিটন পুলিশের দুটি দল অভিযানে সহায়তা করেন। 

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হাই। এছাড়াও জেলা প্রশাসনের আরও ৩টি ভ্রাম্যমাণ আদালত গতকাল লকডাউন, স্বাস্থ্য বিধি এবং বাজার নজরদারী করে। এ সময় কয়েকজন ব্যক্তি এবং কয়েকটি প্রতিষ্ঠানকে আর্থিক দণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর