শিরোনাম
প্রকাশ : ২৯ এপ্রিল, ২০২১ ২১:০১
প্রিন্ট করুন printer

শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে দিলো যুবলীগ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে দিলো যুবলীগ
Google News

করোনাভাইরাসের সংক্রমন রোধে দেশে চলছে লকডাউন। বন্ধ রয়েছে দূরপাল্লার যান চলাচল। যে কারণে শ্রমিক সংকটে পরেছে বোরো ধান চাষিরা। রয়েছে অর্থ সংকট। স্থানীয় উপজেলা প্রশাসন থেকে মাইকিং করে বলা হয়েছে ৮০ শতাংশ ধান পেকে গেলেই ফসল কেটে ফেরার জন্য।  তা না হলে ভারী বৃষ্টিপাতে বন্যার পানিতে ফসল তলীয়ে যাবার সম্ভাবনা রয়েছে। 

তাই চলতি বোর মৌসুমে মাঠের ধান ঘরে তুলা নিয়ে দূর্ভোগে পরা কৃষকরদের পাশে দাড়িয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা ও পৌর যুবলীগ। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) প্রায় শতাধীক যুবলীগ কর্মী শ্রীমঙ্গল উপজেলার মনারগাঁত্ত গ্রামে কৃষক সায়েক মিয়ার জমির ধান কেটে দিয়েছেন। যুবলীগের এই মানবিক কাজে সামিল হতে জেলা সদর থেকে ছুটে আসেন মৌলভীবাজার  জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল রহমান সুমন। তিনি তাদের সাথে কাস্তে নিয়ে মাঠে নেমে যান। প্রায় দুই ঘণ্টায় ওই কৃষকের জমির ধান কেটে তারা বাড়িতে পৌঁছে দেন। 

কৃষক আজাদ মিয়া বলেন,ঝড় তুফানের ভয়ে খুব দূর্চিন্তায় ছিলাম। শ্রমিকের অভাবে জমির পাঁকা ধান কাটকে পারছিলাম না। যুবলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে বাড়ীতে পৌঁছে দিয়েছেন। এতে আমার অনেক উপকার হয়েছে। 

পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে আমরা কৃষকদের পাশে দাঁড়িয়েছি।

উপজেলা যুবলীগের সহ-সভাপতি শহীদুর রহমান শহীদ জানান, এই করোনা কালে যারা অসহায়, হতদরিদ্র কৃষক অর্থের অভাবে শ্রমিক দিয়ে জমির ধান কাটাতে পারছেন না, তারা  মূলত সেইসব কৃষকের ধান কেটে তাদের ঘরে তুলে দিচ্ছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির

এই বিভাগের আরও খবর