শিরোনাম
প্রকাশ : ৬ মে, ২০২১ ২১:২৪
প্রিন্ট করুন printer

বগুড়ায় বরাদ্দ না থাকায় করোনার টিকা প্রদান বন্ধ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বরাদ্দ না থাকায় করোনার টিকা প্রদান বন্ধ
Google News

বগুড়ায় করোনাভাইরাসের টিকা প্রদান আপাতত বন্ধ হয়ে গেল। বরাদ্দ না থাকায় বৃহস্পতিবার থেকে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতাল, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বগুড়া পুলিশ লাইন্স হাসপাতালে করোনার টিকা প্রদান আপাতত হচ্ছে না।

তবে বগুড়ার উপজেলাতে মজুদ থাকা পর্যন্ত টিকা প্রদান কার্যক্রম চালু থাকবে। উপাজেলাতে টিকা শেষ হয়ে গেলে সেখানেও টিকা প্রদান আপাতত বন্ধ থাকবে। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, দ্রুতই টিকা পাওয়া যাওয়ার সম্ভাবনা রয়েছে। করোনার টিকা পাওয়া যাওয়া মাত্রই আবারো টিকা দেওয়া সম্ভব হবে।

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত এলাকা সবচেয়ে বেশি বগুড়া সদর উপজেলা। বগুড়া সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে উল্লেখিত তিনটি কেন্দ্রে টিকা কার্যক্রম সচল ছিল। কিন্তু, বরাদ্দ ৫ মে থেকে শেষ হয়ে যাওয়ায় আপাতত স্থগিত করা হয়েছে। 

বগুড়া সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সামির হোসেন মিশু জানান, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান শুরু হয়। টিকা গ্রহীতা বেশি হওয়ায় বিভিন্ন উপজেলা থেকে সংগ্রহ করে ৭ এপ্রিল পর্যন্ত ৩৭ হাজার ২৮০ জনকে টিকা প্রদান করা হয়। ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ এবং প্রথম ডোজ প্রদান কার্যক্রম যুগপতভাবে শুরু হয়। ৫ মে পর্যন্ত নতুনভাবে ১ হাজার ৮০২টি প্রথম ডোজ এবং ২৭ হাজার ৩৮টি দ্বিতীয় ডোজ প্রদান করা হয়।

সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে মোট ৬৬ হাজার ১২০ জনকে টিকা প্রদান করা হয়। এর মধ্যে নারী ২৬ হাজার ৬৪৯ জন এবং পুরুষ ৩৯ হাজার ৪৪৭১ জন। ৬ মে থেকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই ৩টি টিকাদান কেন্দ্রে টিকা প্রদান আপাতত বন্ধ থাকবে। পরবর্তী সময়ে বরাদ্দ স্বপক্ষে আবারও টিকাদান কর্মসূচি জানিয়ে দেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর