শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ১৬:২৩
প্রিন্ট করুন printer

গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

অনলাইন ডেস্ক

গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
প্রতীকী ছবি
Google News

গুজব রটানোর দায়ে গতকাল সোমবার রাতে বগুড়া থেকে আব্দুর রহিম শেরপুরী (৩৫) নামক একজনকে গ্রেফতার করেছে সিটিটিসির সাইবার অপরাধ তদন্ত বিভাগ। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছে।

বেশ কিছু দিন ধরে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে গ্রেফতারকৃত হেফাজত নেতা কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক, মানহানিকর ও ধর্মীয় উসকানিমূলক গুজব রটিয়ে দেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করা হচ্ছিল। এছাড়াও নানা মিথ্যা প্রোপাগান্ডাসহ রাষ্ট্রবিরোধী ও ধর্মবিরোধী বক্তব্য একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হচ্ছিল।

প্রযুক্তি ব্যবহার করে জানা যায়, চ্যানেলের পরিচালনাকারী গাইবান্ধার জেলার মো. রানা মন্ডল (২৮) ও গতকাল রাতে আটক হওয়া রহিম সরাসরি জড়িত।

গত ২৬ এপ্রিল সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জোতির্ময় গোপ এর নেতৃত্বে ইন্টারনেট রেফারেল টিম অভিযুক্ত রানাকে তার মালিকানাধীন স্টুডিও থেকে গ্রেফতার করে। দুই দিনের রিমান্ড শেষে রানাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

রানা তার স্টুডিওতে গ্রেফতার হওয়া রহিমকে দিয়ে বিভ্রান্তিকর, মনগড়া ও উসকানিমূলক ভিডিওগুলো ধারণ করত। পরে এই ভিডিওর সাথে অন্যান্য ভিডিওর কাটপিছ সম্পাদনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করত। 

রানা ও রহিমের বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর