শিরোনাম
প্রকাশ : ২১ মে, ২০২১ ২০:২১
প্রিন্ট করুন printer

টেকনাফে ৪০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ৪০ হাজার ইয়াবা উদ্ধার
Google News

কক্সবাজারের টেকনাফে খারাংখালী সীমান্তে  অভিযান চালিয়ে এক কোটি ২০ লাখ টাকা মূল্যের ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল  মো. ফয়সাল হাসান খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, শুক্রবার ভোররাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার বিআরএম-১৫ এর পশ্চিমে মাছের ঘের ও ৪ নং পােষ্ট এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে খারাংখালী বিওপির একটি বিশেষ বিজিবি টহলদল দ্রুত উক্ত এলাকায় অবস্থান গ্রহণ করে।

পরে বিজিবি সদস্যদের উপস্থিতি টেরপেয়ে ৩ জন দুষ্কৃতিকারী ব্যক্তিকে ২টি প্লাষ্টিকের বস্তা নিয়ে আসতে দেখে। বিজিবি টহলদল ব্যক্তিদেরকে দেখা মাত্রই তাদেরকে চ্যালেঞ্জ করে পাচারকারীরা বস্তা গুলো ফেলে দ্রুত অন্ধকারের সুযোগ নিয়ে নাছরপাড়া গ্রামের ভিতর পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি সদস্যরা ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ২টি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত বস্তাগুলাের ভিতর হতে ১ কোটি ২০ লক্ষ টাকা মূল্যের ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

ইয়াবা কারবারীদের আটকের জন্য বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী/ কোন সহযোগীকে আটক করা সম্ভর হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তি পাওয়া যায়নি বিধায় তাদের শনাক্ত করা সম্ভব হয়নি। তবে তাদেরকে শনাক্ত করার গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।    

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর