শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০২১ ১৫:৪৬
প্রিন্ট করুন printer

বর্ধিত হলো ফুলপুর বাস-বে

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

বর্ধিত হলো ফুলপুর বাস-বে
Google News

বাংলাদেশ প্রতিদিনে নিউজ প্রকাশিত হওয়ার পর বর্ধিত করা হলো ময়মনসিংহের ফুলপুর বাস-বে। ১৫০ ফুট থেকে বর্ধিত করে পোস্ট অফিস থেকে ভাষা সৈনিক এম শামসুল হক চত্বর পর্যন্ত প্রায় ৪৫০ ফুট দৈর্ঘ্য করা হয়েছে। আঞ্জুমান সুপার মার্কেটের সামনে আগে মূল সড়ক ৩৪ ফুট প্রশস্ত ছিল। পাশে আরও প্রায় ৮ ফুট বৃদ্ধি করা হয়েছে। 

একমাসেরও বেশি সময় কাজ বন্ধ থাকার পর এলাকাবাসীর দাবির মুখে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ ফুলপুর বাস-বে ও ভাষা সৈনিক এম শামসুল হক চত্বর এলাকার সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে এ সিদ্ধান্ত নেয়। রবিবার রাতে বাস-বে বর্ধিতকরণ কাজ শুরু হয়।

জানা যায়, ময়মনসিংহ থেকে শেরপুর পর্যন্ত ৬৫ কিলোমিটার মহাসড়ক ইস্টিমেট অনুযায়ী ৩৪ ফুট প্রশস্ত করা হচ্ছে। এর মধ্যে ফুলপুরে বাসস্ট্যান্ড না থাকায় বাসে যাত্রী উঠানো-নামানোর জন্যে ১৫০ ফুট জায়গা ৩৪ ফুটের স্থলে অতিরিক্ত আরো ১০ ফুট বাড়িয়ে ৪৪ ফুট প্রশস্ত বাস-বে করা হয়।

কিন্তু এদিক দিয়ে বিভিন্ন জায়গার শত শত গাড়ি প্রতিদিন চলাচল করায় ১৫০ ফুট বাস-বে যথেষ্ট নয় বলে এলাকাবাসী জানান এবং তারা এটাকে সাড়ে ৪০০ ফুট দৈর্ঘ্য করার দাবি জানান। তা নাহলে এখানকার যানজট কমবে না। তাই যানজট নিরসনে সহায়ক ও এম শামসুল হক চত্বরের সৌন্দর্য বর্ধণের বিষয়টি মাথায় রেখে চত্বর থেকে আঞ্জুমান সুপার মার্কেট হয়ে আমুয়াকান্দা ব্রিজ পর্যন্ত পুরো জায়গাটি প্রশস্ত করার সিদ্ধান্ত নেয় সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের ফুলপুর শাখার উপ-সহকারী প্রকৌশলী মো. মাইন উদ্দিন বলেন, এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে আমরা বাস-বে বর্ধিত করার জন্য মন্ত্রণালয়ে ইস্টিমেট পাঠিয়েছিলাম। মন্ত্রণালয় সেটি পাস করার পর এখন পুনরায় কাজ শুরু হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর