শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২১ ১৩:৪৯
প্রিন্ট করুন printer

রায়পুরে ৮ লাখ চিংড়ি রেণু মেঘনায় অবমুক্ত

রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি

রায়পুরে ৮ লাখ চিংড়ি রেণু মেঘনায় অবমুক্ত
Google News

লক্ষীপুরের রায়পুরে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের ৮ লাখ চিংড়ি রেণু জব্দ করা হয়েছে। পরে রেণু গুলো আজ বুধবার ভোরে মজু চৌধুরীর হাট এলাকায় মেঘনা নদীতে অবমুক্ত করা হয়। 

এর আগে ভোর রাতে ঢাকা-রায়পুর আঞ্চলিক সড়কের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পিকআপ ভ্যান ভর্তি ৩৩ ড্রাম চিংড়ির রেণু জব্দ করে মৎস্য বিভাগ।তবে পিকআপ চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। 

এদিকে, প্রতিদিনই প্রকাশ্যে একটি সংঘবদ্ধচক্র মেঘনা নদী থেকে চিংড়ি রেণু আহরণ করে আসছে। এটি বন্ধে তেমন কোনো উদ্যেগ নিচ্ছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

জেলা মৎস্য কার্যালয় সূত্রে জানা যায়, মেঘনা নদী থেকে একটি সংঘবদ্ধচক্র চিংড়ি রেণু আহরণ করে অন্যত্র পাচার করছিলো। গোপন সংবাদের ভিত্তিতে, অভিযান চালিয়ে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে পিকাআপটি জব্দ করা হয়। পিকআপটিতে ৩৩ ড্রাম চিংড়ি রেণু ছিলো। যার বাজারমূল্য প্রায় ৪০ লাখ টাকা। চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি। পিকআপটি থানায় হস্তান্তর করা হয়েছে। 

জেলা মৎস্য কর্মকর্তা মো. বিল্লাল হোসেন বলেন, 'চিংড়ি রেণু শিকার ও পাচার আইনগত দন্ডনীয় অপরাধ। এ ব্যাপারে আমরা সবসময়ে সতর্ক রয়েছি। জব্দ হওয়া রেণুগুলো প্রকাশ্যে মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে।' 

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর