শিরোনাম
প্রকাশ : ৭ জুন, ২০২১ ১২:১৪
প্রিন্ট করুন printer

নওগাঁয় পরিবহন শ্রমিক ইউনিয়নের ব্যতিক্রমী উদ্যোগ

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় পরিবহন শ্রমিক ইউনিয়নের ব্যতিক্রমী উদ্যোগ
Google News

আমের বাণিজ্যিক রাজধানীখ্যাত নওগাঁর সাপাহার উপজেলা হতে দেশের বিভিন্ন এলাকায় আম পরিবহনকারী যানবাহন জীবাণুমুক্ত করতে এবং বাজারে যানজট এড়াতে নওগাঁয় পরিবহন শ্রমিক ইউনিয়ন এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে।

'নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন-২৬৫০ সাপাহার' শাখা এ উদ্যোগ গ্রহন করেছে। এই ইউনিয়নের সাপাহার শাখার সভাপতি মহরম হোসেন মহামারীর প্রথম থেকেই অসহায়, দরিদ্র ও শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করে আসছেন। এছাড়াও আম ক্রয়ের জন্য সাপাহারে আসা ট্রাকসহ সকল প্রকার যানবাহন করোনাভাইরাস মুক্ত রাখা ও সংক্রমণ রোধে জীবাণুনাশক স্প্রে, স্যাভলন মিশ্রিত পানি দিয়ে যানবাহন পরিস্কার করা হয়।

জানা গেছে, মৌসুম শুরু থেকে এ উপজেলায় দেশের বিভিন্ন এলাকা হতে আম বেচা-কেনার জন্য আসতে শুরু করে ক্রেতা-বিক্রেতা ও বেপারীরা। এ উপজেলাসহ আশেপাশের কয়েকটি উপজেলায় উৎপাদিত আম বেচা-কেনার জন্য জেলার বৃহৎ আমের হাট সাপাহার বাজারে আসেন তারা। এতে আম পরিবহনে যুক্ত হয় ছোট বড় বিভিন্ন প্রকার পরিবহন। যার ফলে উপজেলা সদরের প্রধান প্রধান সড়কগুলো চলে যায় আম পরিবহনকারী বিভিন্ন পরিবহনের দখলে। এতে উপজেলা সদরের প্রায় দুই কিলোমিটার রাস্তা জুড়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। 

যানজোট নিরসনে প্রতিবারের মতো এবারও মৌসুমের শুরু থেকে নানা উদ্যোগ গ্রহণ করে নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন সাপাহার শাখা।

এ বিষয়ে নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম বলেন, 'দেশের বিভিন্ন এলাকা থেকে সাপাহার উপজেলা সদরের টেংরাকুড়ি মোড়ে আম পরিবহনকারী যানবাহন আসছে। আর সেই যানবাহনগুলোকে জীবাণুমুক্ত করতে এবং বাজারে যানজট এড়াতে পরিবহন শ্রমিক ইউনিয়ন-২৬৫০ এই উদ্যোগটি গ্রহণ করেছে।'

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর