শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১৯:১১
প্রিন্ট করুন printer

ফুলবাড়ীতে ১৩তম গ্রেডের বেতন বঞ্চিত শিক্ষকদের ধর্মঘট

দিনাজপুর প্রতিনিধি

ফুলবাড়ীতে ১৩তম গ্রেডের বেতন বঞ্চিত শিক্ষকদের ধর্মঘট
ফুলবাড়ীতে ১৩তম গ্রেডের বেতন বঞ্চিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ধর্মঘট।
Google News

দিনাজপুরে ১৩তম গ্রেডের বেতন বঞ্চিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ফুলবাড়ী উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে কালক্ষেপণের অভিযোগ এনে অবস্থান ধর্মঘট পালন করেছেন।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্বরে এ অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ করেন উপজেলার প্রায় ৫ শতাধিক শিক্ষক।

ফুলবাড়ী উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার টালবাহানার কারণে দীর্ঘদিন ধরে সরকারি বর্ধিত বেতনের অংশ পাচ্ছেন না বলে অভিযোগ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের। তারা বিষয়টি ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে অবহিত করেও কোনো প্রতিকার না পেয়ে এই প্রতিবাদ সমাবেশ করেন।

ফুলবাড়ী প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক এস কে মোহাম্মদ আলী ও সদস্য সচিব আব্দুল আলিমসহ ধর্মঘটে অংশ নেওয়া শিক্ষকরা অভিযোগ করে বলেন, মন্ত্রণালয়ের নির্দেশের পর দিনাজপুর জেলার অন্যান্য উপজেলায় ইতিমধ্যে ১৩তম গ্রেডের কাজ সমাপ্ত হয়েছে এবং উপকারভোগীরা সুফলও পাচ্ছেন। অথচ ফুলবাড়ী উপজেলার সকল শিক্ষকরা তাদের উন্নীত গ্রেড পেতে প্রয়োজনীয় কাগজপত্র উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে জমা দিলেও তিনি নানা অজুহাতে কালক্ষেপণ করছেন।

এসব বিষয়ে ফুলবাড়ী উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা ফাতেমা জোহরা বলেন, শিক্ষকদের এসব অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। উপজেলার ৪৮২টি শিক্ষকের বইয়ের মধ্যে তার অফিসে জমা হয়েছে ১৮০টি বই। এর মধ্যে তিনি ৭০টি বইয়ের কাজ ইতিমধ্যে সম্পন্ন করেছেন। ৬০টি বইয়ের কাজ চলছে এবং ১০৩টি বইয়ের সমস্যা থাকায় ফেরত পাঠানো হয়েছে, বর্তমানে কাজ চলমান রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর