শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০২১ ০৬:৫২
প্রিন্ট করুন printer

স্থানীয় নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা বাদ পড়েছেন

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন
Google News

দীর্ঘ দেড় বছর পর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে। অনুমোদিত কমিটি স্থান পেয়েছেন প্রবীণের পাশাপাশি নবীন ও প্রবাসীরা। তবে বিভিন্ন স্থানীয় নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং বিদ্রোহী প্রার্থীকে সমর্থন করেছিলেন তারা বাদ পড়েছেন কমিটি থেকে। 

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুধবার সন্ধ্যায় এই অনুমোদন দেন।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৮ সালে হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো বাদ পড়েছেন। এর আগের পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র মিজানুর রহমান মিজানের পক্ষে কাজ করায় সাবেক কোষাধ্যক্ষ আব্দুর রহমানও বাদ পড়েছেন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী স্থানীয় সরকার নির্বাচনে দলের বিদ্রোহী কাউকে রাখা হয়নি। তরুণ ও সিনিয়রদের সমন্বয়ে দলের ত্যাগী নেতাকর্মীদের নিয়েই এই কমিটি গঠন করা হয়েছে। সাবেক ছাত্র ও যুব নেতাদের প্রাধান্য দেওয়া হয়েছে কমিটি গঠনের ক্ষেত্রে।

২০১৯ সালের ১০ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানে অ্যাডভোকেট মো. আবু জাহির এমপিকে সভাপতি  ও অ্যাডভোকেট আলমগীর চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর