২০ জুন, ২০২১ ১৮:২২

রায়পুরায় একাধিক হত্যা মামলার আসামি গ্রেফতার

নরসিংদী প্রতিনিধি

রায়পুরায় একাধিক হত্যা মামলার আসামি গ্রেফতার

গ্রেফতার সুমেদ আলী।

নরসিংদীর রায়পুরার চরাঞ্চল নিলক্ষা ইউনিয়নের টেঁটাযুদ্ধের অন্যতম হোতা ও একাধিক হত্যা মামলার আসামি সুমেদ আলীকে (৫২) গ্রেফতার করেছে র‌্যাব-১১। রবিবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১ নরসিংদী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. তৌহিদুল মবিন খান।

এর আগে, শনিবার নিলক্ষা ইউনিয়নের আতশ আলী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সুমেদ আলী রায়পুরা থানার নিলক্ষা ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত মন্নর আলীর ছেলে।

র‌্যাব জানায়, সুমেদ আলী রায়পুরার চর এলাকার লাঠিয়াল বাহিনীর প্রধান। নিলক্ষা ইউনিয়নসহ চরাঞ্চলীয় এলাকায় সংঘটিত প্রায় সব টেঁটাযুদ্ধে নেতৃৃত্ব দিতো এই সুমেদ আলী। এছাড়াও তিনি জোরপূর্বক চর দখল ও সাধারণ গ্রামবাসীদের সংঘাতে জড়াতে বাধ্য করে আসছিলেন।

তার বিরুদ্ধে রায়পুরা থানায় করা বিভিন্ন মামলার এজাহার থেকে জানা যায়, তিনি সক্রিয়ভাবে বিভিন্ন হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিলেন। টেঁটাযুদ্ধ, হত্যা ও চাঁদাবাজির মাধ্যমে এলাকায় তিনি দীর্ঘদিন যাবৎ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে জনমনে ভীতি সঞ্চার করে আসছেন। তার নামে রায়পুরা থানায় একাধিক হত্যা মামলাসহ ১০টি মামলা রয়েছে। একই সাথে ৬টি গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

দীর্ঘদিন গোয়েন্দা নজরদারির মাধ্যমে আসামির অবস্থান নিশ্চিত হয়ে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি চৌকশ দল সুমেদ আলীকে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে নগদ ১৮ হাজার টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে তাকে রায়পুরা থানায় হস্তান্তর করা হয় বলেও জানায় র‌্যাব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর