শিরোনাম
প্রকাশ : ৩০ জুন, ২০২১ ১৪:০৪
আপডেট : ৩০ জুন, ২০২১ ১৪:০৪
প্রিন্ট করুন printer

পাটুরিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

মানিকগঞ্জ প্রতিনিধি:

পাটুরিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়
Google News

আগামীকাল থেকে কঠোর লকডাউন ঘোষণার পর শহর ছেড়ে বাড়ি ফিরছেন লোকজন। আজ সকাল থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রীদের চাপ বেড়েছে। 

যাত্রীবাহী পরিবহণ বন্ধ থাকায় বিপাকে পরছেন যাত্রীরা। ঢাকা আরিচা মহাসড়ক ও হেমায়েতপুর সিংগাইর- মানিকগঞ্জ আঞ্চলিক সড়কে যাত্রীবাহী পরিবহণ চলাচল বন্ধ রয়েছে। তবে পণ্যবাহী ট্রাকসহ  প্রাইভেটকার, মোটরসাইকেল, ভ্যান, রিক্সা হ্যালোবাইক জাতীয় ছোট যানবাহন চলাচল করছে। যাত্রীরা বাধ্য হয়ে অতিরিক্ত ভারা দিয়ে বিভিন্ন পন্থায় পাটুরিয়া ঘাটে জরো হচ্ছেন। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় যাত্রীরা সহজেই পারাপার হতে পারছেন।

কঠোর বিধি নিষেধের কারণে শহরের বড় বড় মার্কেট ও বিপনিবিতাণগুলো বন্ধ রয়েছে। তবে ছোট ছোট দোকানপাট খোলা রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌরুটে প্রয়াজনীয় ফেরি দিয়ে পণ্যবাহী ট্রাক অ্যাম্বুলেন্স জরুরী কাজে ব্যবহৃত যানবাহন পারাপার করা  হচ্ছে। এই দুই নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। 

বিআইডব্লিও টিসির আরিচা অঞ্চলের ভারপ্রাপ্ত মহা পরিচালক জিল্লুর রহমান বলেন, পরিবহণ না চলায় ঘাটে কোন চাপ নেই। অনেক সময় যানবাহনের জন্য ফেরি বসে থাকে। এই নৌরুটে ১৪টি ফেরি চলাচল করছে।  


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর