৪ জুলাই, ২০২১ ২১:০৭

অক্সিজেন নিয়ে মানুষের পাশে ‘জাগরণ’

নিজস্ব প্রতিবেদক

অক্সিজেন নিয়ে মানুষের পাশে ‘জাগরণ’

স্বেচ্ছাসেবী সংগঠন ‌‘জাগরণ’

সারােদেশ করোনা মহামারির এই দুযাের্গকালীন সময়ে মানুষের পাশে অক্সিজেন নিয়ে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‌‘জাগরণ’। যার নেতৃত্ব দিচ্ছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ‘জাগরণ’-এর প্রধান সমন্বয়ক আলীমুল ইসলাম। 

জানা গেছে, তিনি একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবকদেরকে সাথে নিয়ে গত ১ জুলাই বুড়িচং ব্রাহ্মণপাড়ায় ‘জাগরণ অক্সিজেন সেবা’ চালু করেন। জাগরণ-এর প্রধান সমন্বয়ক আলীমুল ইসলাম বলেন, বর্তমানে সারা বাংলাদেশের ন্যায় বুড়িচং ব্রাহ্মণপাড়ায় করোনা রোগীর প্রকোপ অনেক বেশি। করোনা রোগীর প্রকোপ বাড়লে ও আমাদের অত্র এলাকায় পর্যাপ্ত অক্সিজেন সাপোর্ট নাই। 

এ কারণে বিবেকের তাড়নায় আমাদের নব-নির্বাচিত এমপি অ্যাড. আবুল হাসেম খানের সঙ্গে কথা বলি, এমপি মহোদয় আমাদের মহতি উদ্যোগে সাড়া দেন। তিনি ছয়টি সিলিন্ডার উপহার দিয়েছেন। ভবিষ্যৎতে ‘জাগরণ’-এর সাথে থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন বলে জানান আলীমুল।

তিনি আরো বলেন, মানব প্রেমে অতীতের ন্যায় জাগরণ সবসময় জেগে ওঠবে, আঁধার কেটে আলো আসবেই। করোনামুক্ত যে নতুন ভোরের স্বপ্ব আমরা দেখি সেই ভোর বেশি দূরে নয়। অন্ধকারের অমানিশা ভেদ করে নতুন ভোরের মাধ্যমে সুখের সোনালি সূর্য আবার ফিরে আসবে। এই অন্ধকার সময়ে আলোর স্ফুলিঙ্গ হয়ে সকল সংকট সংশয়ে মানুষের পাশে থাকবে ভালোবাসার ‘জাগরণ অক্সিজেন সেবা’।

এ প্রসঙ্গে জাগরণ টিমের আরেক উদ্যোমী হাবিব বাপ্পী বলেন, ‘মানব প্রেমে জাগরণ’ জেগে ওঠুক এই প্রত্যয় নিয়ে আমরা দিনরাত মানুষের পাশে থাকব। এই সেবা সম্পূর্ণ বিনামূল্যে। যতদিন সংকট সংশয় থাকবে ততদিন ডাক্তারের প্রেসক্রিপশন সাপেক্ষে সম্পূর্ণ বিনা মূল্যে আমরা সেবা দিয়ে যাব।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর