রবিবার, ২৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

তুচ্ছ ঘটনায় শরীয়তপুরে সহিংসতায় পুলিশসহ আহত ১৫, গ্রেফতার ৭

শরীয়তপুর প্রতিনিধি

তুচ্ছ ঘটনায় শরীয়তপুরে সহিংসতায় পুলিশসহ আহত ১৫, গ্রেফতার ৭

শরীয়তপুর জাজিরায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। রবিবার (২৫ জুলাই) সকালে ঘটে যাওয়ায় এ ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হন। ভাঙচুর করা হয় অর্ধশতাধিক ঘরবাড়ি। গ্রেফতার করা হয় ৭ জনকে।

সরেজমিনে এলাকাবাসী সূত্রে জানা যায়, গত শুক্রবার (২৩ জুলাই) চরজাজিরা ঈদগাহ মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে মোশারফ ব্যাপারীর বাড়ির ছেলেদের সাথে মজিবর ফকির বাড়ির ছেলেদের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে দুটি গ্রুপে বিভক্ত হয়। একটি গ্রুপে নেতৃত্ব দেন সেলিম মাদবর ও মজিবর ফকির, অপর গ্রুপের নেতৃত্বে থাকেন বাবুল মাদবর ও মোশারফ বেপারী। 

রবিবার সকালে মজিবর ফকির ও সেলিম মাদবর গ্রুপ চরজাজিরা থেকে জাজিরা পৌরসভা বাজারে আসতে থাকলে তাতে বাধা প্রদান করেন বাবুল মাদবর ও মোশারফ ব্যাপারীর লোকজন। এসময় সেলিম মাদবরের বাড়িতে বোমা ও ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। চলে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া। ভাঙচুর করা হয় ৪০ টিরও অধিক ঘরবাড়ি। সংঘর্ষ চলাকালীন তিন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। 

বাবুল মাদবর জানান, ছোট ছেলেদের ফুটবল খেলাকে কেন্দ্র করে রবিবার সকালে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আমার ভাই মুজিবর মাদবর আহত হয়েছেন। 

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটনা ঘটে। বোমা নিক্ষেপ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড গুলি ছুঁড়েছে। তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। সাতজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। তাদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। এ বিষয়ে মামলা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর