২১ আগস্ট, ২০২১ ০৯:৩৮

কুড়িগ্রামে নিরাপদ স্যানিটারি ন্যাপকিন কারখানার উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে নিরাপদ স্যানিটারি ন্যাপকিন কারখানার উদ্বোধন

নিরাপদ স্যানিটারি ন্যাপকিন কারখানার উদ্বোধন

কুড়িগ্রামে কল্যাণী নিরাপদ স্বাস্থ্যসম্মত স্যানিটারি ন্যাপকিন কারখানার উদ্বোধন করা হয়েছে। এ কারখানায় প্রতিমাসে প্রায় ৩০ হাজার ন্যাপকিন তৈরি হবে এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে শতাধিক দুস্থ ও অসহায় নারীর। 

খলিলগঞ্জস্থ ত্রিমোহণী এলাকায় গতকাল শুক্রবার বিকেলে কল্যাণী নারী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে তৈরিকৃত এ কারখানার উদ্বোধনকালে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম এসব কথা জানান।

বেসরকারি উন্নয়ন সংস্থা ইউএসডিও বাস্তবায়ন ও সহযোগিতায় সরকারি প্রকল্প স্বপ্ন ও ইউএনডিপির বাস্তবায়নে এ কল্যাণী নারী কল্যাণ সমিতি লিমিটেড এ কাজ করছে। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার নীলুফা ইয়াছমিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাসুদুর রহমান, ইউএনডিপির আঞ্চলিক সমন্বয়কারী আহমেদুল কবীর আকন্দ, ইউএসডিও স্বপ্ন প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী অরুণ চন্দ্র অধিকারী প্রমুখ।

উদ্যোক্তরা জানান, প্রতিমাসে এ কারখানায় ত্রিশ হাজার স্যানিটারী ন্যাপকিন তৈরি করছে। এছাড়াও এ কারখানায় স্থানীয় অসহায় শতাধিক নারী কাজ করে স্বাবলম্বী হচ্ছে। এসময় অতিথিরা সমিতির নারী সদস্যের সেলাই মেশিন দিয়ে নিজ হাতে তৈরি করা স্যানিটারি ন্যাপকিন কারখানা পরিদর্শন করেন।


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর