শিরোনাম
প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৮
প্রিন্ট করুন printer

বগুড়ায় নিখোঁজ ৪ শিশু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় নিখোঁজ ৪ শিশু উদ্ধার
Google News

বগুড়ার কাহালু উপজেলায় নিখোঁজ ৪ শিশুকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে, ওই চার শিশু নিজেদের কিছু জমানো টাকা নিয়ে ভ্রমণের উদ্দ্যেশে কক্সবাজার যাচ্ছিল। মঙ্গলবার দুপুরে পুলিশ শিশুদের নিজ নিজ অভিভাকদের কাছে হস্তান্তর করে। গত সোমবার রাতে কাহালু থানায় অভিভাবক জাহিদুল ইসলাম বাদী হয়ে ৪ শিশু নিখোঁজ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন।

নিখোঁজ শিশুরা হল কাহালু উপজেলার বীরকেদার দীঘিরপাড়া গ্রামের জাহিদুল ইসলাম ছেলে পায়েল হাসান পাপ্পু (১৪) তার ভাতিজা মেহেদী হাসান (১৪), আশিক হোসেন (১৩) ও রাসেল মিয়া (১৩)।

জানা গেছে, গত সোমবার বিকেলে উপজেলার বীরকেদার দীঘিরপাড়া গ্রামের জাহিদুল ইসলামের ছেলে পায়েল হাসান পাপ্পুসহ তার ভাতিজা মেহেদী হাসান, আশিক হোসেন ও রাসেল মিয়া পরিবারের লোকজনকে না বলে বের হয়। এক পর্যায়ে রাতেই পায়েল হাসান পাপ্পুর বাবা জাহিদুল ইসলাম বাদী হয়ে কাহালু থানায় নিখোঁজ বিষয়ে সাধারন ডায়েরি (জিডি) করেন। এরপর থেকে পুলিশ তাদের খুঁজতে তথ্য প্রযুক্তির মাধ্যমে অনুসন্ধানে নামেন। 

অনুসন্ধানে পুলিশ জানতে পারে ওই ৪ শিশু নিজেদের কিছু জমানো টাকা নিয়ে ভ্রমণ করার জন্য কক্সবাজার উদ্দ্যেশে বাসে উঠেছে। পরে কাহালু থানা পুলিশের তৎপরতায় ঢাকা মোহাম্মদপুর থানা পুলিশের মাধ্যমে বাস থেকে শিশুদের উদ্ধার করা হয়। পরবর্তীতে মঙ্গলবার দুপুরে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে শিশুদের নিজ অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়।

বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (নন্দীগ্রাম সার্কেল) আহম্মেদ রাজিউর রহমান বলেন, তাদের পরিবারকে না জানিয়ে শিশুরা ভ্রমণে বের হয়েছিল। তবে তথ্য প্রযুক্তির মাধ্যমে অনুসন্ধান করে শিশুদের উদ্ধার করা সম্ভব হয়েছে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে শিশুদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর