২১ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৫২

নীলফামারীতে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নীলফামারীর ডিমলায় স্ত্রী সুমি আকতার (২০) হত্যা মামলায় স্বামী আলমগীর হোসেনের (২৪) মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২। মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালতের বিচারক মো. মাহবুবুর রহমান। এই মামলায় অন্য ছয় আসামিকে বেকসুর খালাশ দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত আলমগীর হোসেন ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানি ইউনিয়নের দক্ষিণ সোনাখুলি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

মামলা সূত্র জানায়, ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানি ইউনিয়নের উত্তর সোনাখুলি প্রামের খতিবর রহমানের মেয়ে সুমি আকতারকে প্রেমের সম্পর্কে বিয়ে করেন আলমগীর। ২০১৪ সালের ২৫ ডিসেম্বর বিয়েতে যৌতুক হিসেবে দেড় লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেন শ্বশুর। এর মধ্যে অটো কেনার জন্য এক লাখ টাকা পরিশোধও করা হয়।

যৌতুকের বাকি ৫০ হাজার টাকা পরিশোধের জন্য প্রায় মারধর নির্যাতন করতো জামাতা আলমগীরসহ শ্বশুর বাড়ির লোকেরা। এরই মধ্যে ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর রাতে সুমিকে মারধর করে শরীরের আগুনের ছ্যাকা দিয়ে হত্যা করেন জামাতা ও শ্বশুর বাড়ির লোকেরা।

এ ঘটনায় সুমির বাবা খতিবর রহমান ডিমলা থানায় জামাতা আলমগীর হোসেন, বাবা সিরাজুল ইসলাম, মা আনোয়ারা বেগম, বোন শিল্পি বেগম, চাচা ওবায়দুর রহমান, জিয়াউর রহমান জিয়া ও ফুফু রওশন আরা বেগমকে আসামি করে মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০১৭সালের ৩০ এপ্রিল ছয় জনকে অব্যাহতি দিয়ে জামাতা আলমগীরকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি)।

আদালত স্বাক্ষ্য প্রমাণ শেষে হত্যা ও আগুনে পুড়িয়ে মামলার প্রধান আসামি সুমির স্বামী আলমগীর হোসেনের মৃত্যুদন্ড এবং ২০ হাজার টাকা অর্থদন্ড করে রায় প্রদান করেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর