২৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪৬

শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত ১ লাখ ৬২ হাজার ঘনফুট বালু জব্দ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত ১ লাখ ৬২ হাজার ঘনফুট বালু জব্দ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত প্রায় ১ লাখ ৬২ হাজার ১৯৮ ঘনফুট বালু জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদলত। এসময় বালু উত্তেলনে ব্যবহৃত ৬টি শেলো মেশিন ও অন্যান্য সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার মির্জাপুর ও ভূনবীর ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান করে এসব বালু জব্ধ করা হয় এবং বিভিন্ন যন্ত্রাংশ ধ্বংস করা হয়। 

এ অভিযান পরিচালনা করেন শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। তাদের সাথে ছিলেন জেলা পুলিশ।

শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন জানান, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনার সময় বালু উত্তোলনের সাথে জড়িত কাউকে পাওয়া যায়নি। তবে অবৈধ ভাবে উত্তোলিত ১,৬২,১৯৮ ঘনফুট বালু জব্ধ করা হয়েছে। 

তিনি আরও বলেন, শেলো মেশিন ও বালু উত্তোলনের অন্যান্য সরঞ্জাম এবং যন্ত্রপাতি জব্দ করে ধ্বংস করা হয়েছে। জব্দকৃত বালু নিলামের মাধ্যমে বিক্রি করে লব্ধ অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করা হবে। এছাড়া বালু উত্তোলনকারীদের বিরোদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে।   


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর