৬ অক্টোবর, ২০২১ ১৬:৩৭

বরিশালে ই-কমার্স প্রতারণার অভিযোগে আটক ৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ই-কমার্স প্রতারণার অভিযোগে আটক ৩

বরিশালে ৩ জন ই-কমার্স প্রতারক আটক করেছে পুলিশ। গত সোমবার গভীর রাতেই নগরীর বিমানবন্দর থানার পূর্ববিল্ববাড়ি এলাকা থেকে তাদের আটক করে বিমান বন্দর থানা পুলিশ। এরা হলো কাউনিয়া থানার কাগাশুরা ৩ নম্বর ওয়ার্ডের মৃত বারেক শেখের মেয়ে শাহিনুর বেগম ও তার স্বামী আমিনুল ইসলাম সুমন মোল্লা এবং তাদের ছেলে শাহারিয়ার ইসলাম শাকিল। এর মধ্যে শাকিলের বয়স কম তাকে সমাজসেবা অফিসের প্রবেশন কর্মকর্তার জিম্মায় দেয়া হয়েছে।

বুধবার দুপুরে নগরীর বিমান বন্দর থানায় এক প্রেস ব্রিফিংয়ে বিএমপির উপ-কমিশনার এই তথ্য জানান। 

তিনি আরও জানান, কাউনিয়া থানার কাগাশুরায় বারেক শেখ সুপার মার্কেটে ‘বন্ধুজন ফার্নিচার মেলা এন্ড ভ্যারাইটিজ স্টোর’ নামে একটি দোকান রয়েছে আসামিদের। এই দোকানের আড়ালে গত ১ বছর ধরে ফার্নিচার ও গ্রোসারী পন্য কম মূল্যে কিস্তিতে দেয়ার প্রলোভন দেখিয়ে আসামিরা প্রায় ১ হাজার মানুষের কাছ থেকে প্রতি সপ্তাহে ২শ টাকা আবার কারো কারও কাছ থেকে প্রতিদিন ৫০ টাকা হারে আদায় করে তারা। এর মধ্যে দুই একজনকে পন্য দিলেও অন্যদের কিছুই দেয়া হয়নি। ভুক্তভোগীরা টাকা ফেরত চাইলে তারা টালবাহানা করে। এটাও এক ধরনের ই-কমার্স প্রতারনা বলে তিনি জানান। 

এদিকে প্রতারিত হয়ে পূর্ববিল্ববাড়ী গ্রামের মো. ইউসুফ হাওলাদারের স্ত্রী লাইলী বেগম সম্প্রতি স্থানীয় একটি থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ২জনকে আদালতে প্রেরন এবং অপরজনকে প্রবেশন কর্মকর্তার জিন্মায় দেয়া হয়। 

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএমপি অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিন) মো. ফজলুল করিম, কাউনিয়া ও বিমানবন্দর থানার সহকারী কমিশনার মো. রবিউল ইসলাম শামীম এবং বিমানবন্দর থানার ওসি কমলেশ চন্দ্র হালদার উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

সর্বশেষ খবর