২১ অক্টোবর, ২০২১ ১৬:০৩

মেহেরপুরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

হেরোইন রাখার অভিযোগে মিজানুর রহমান মজনু নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা আদায়ের রায় দিয়েছে আদালত। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। আজ দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত মিজানুর রহমান মজনু মেহেরপুরের গাংনী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সদরউদ্দিন সাহার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১২ মে গাংনীর র‌্যাব-৬ এর একটি দল গাংনী বাজার এলাকায় অভিযানের সময় পানের দোকানদার মিজানুর রহমান মজনু র‌্যাব সদস্যদের দেখে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা তাকে গ্রেপ্তার করার পর তার কাছ থেকে ২৯ গ্রাম হেরোইন উদ্ধার করেন। এ ঘটনায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার তৎকালীন এস আই আসাদুজ্জামান আসাদ মামলার প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে মিজানুর রহমান মজনু দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ। আসামি পক্ষে অ্যাডভোকেট মিয়াজান আলী কৌশলী ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর