২৬ অক্টোবর, ২০২১ ১৭:১১

জয়পুরহাটে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় যুবকের কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় যুবকের কারাদণ্ড

জয়পুরহাটে ৬ষ্ঠ শ্রেণির স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ চেষ্টা মামলার রায়ে মাফিজুল ইসলাম (৩৫) নামে এক যুবককে ৪০ বছরের সশ্রম কারাদণ্ড দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো দেড় বছরের কারাদন্ডের আদেশ দিয়েছে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল। মঙ্গলবার বিকেলে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক রুস্তম আলী এই রায় প্রদান করেন। 

সাজাপ্রাপ্ত মাফিজুল জেলার ক্ষেতলাল উপজেলার তিলাবুদুল-মুন্সিপাড়া গ্রামের আওলাদ হোসেনের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ দিয়ে রাষ্ট্র পক্ষের বিশেষ আইনজীবি ফিরোজা চৌধূরী জানান, গত ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর জয়পুরহাটের একটি উচ্চবিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ছুটি শেষে অটো-রিকশা যোগে বাড়ি ফিরছিল। পথে জেলা শহরের খঞ্জনপুর এলাকায় ওই অটো-রিকসায় মাফিজুল ওঠেন। কৌশলে মেয়েটিকে আরেকটি অটো-রিকসায় নিয়ে সদর উপজেলার করিম নগর এলাকায় একটি বাঁশঝাড়ে নিয়ে হাত ও মুখ বেঁধে ধর্ষনের চেষ্টা করেন। এ সময় মেয়েটি চিৎকার করলে মাফিজুল পালিয়ে যান।

মেয়েটি বাড়ি ফিরে মা-বাবাকে বিষয়টি জানালে মাফিজুলের নাম ও ঠিকানা নিশ্চিত হয়ে একই সালের ২৩ সেপ্টেম্বর জয়পুরহাট সদর থানায় মামলা করেন। দীর্ঘ শুনানী শেষে শিশু ও নারী নির্যাতন দমন আদালতের বিচারক এক জনাকীর্ন আদালতে এ রায় দেন। এর আগে চতুর্থ শ্রেণির এক শিশু ছাত্রীকে অপহরণ মামলায় গত ১৩ সেপ্টেম্বর একই আদালতের রায়ে মাফিজুল ২৫ বছরের কারাভোগ করছেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর