২৬ অক্টোবর, ২০২১ ১৭:৪৪

মরা গরুর মাংস বিক্রি!

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

মরা গরুর মাংস বিক্রি!

ফরিদপুরের বোয়ালমারীতে একটি মাংসের দোকানে অভিযান চালিয়ে প্রায় দুই মণ ওজনের মরা গরুর মাংস জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় অভিযুক্ত মাংস ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল দেন সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। মঙ্গলবার সকালে স্থানীয় অডিটোরিয়াম সংলগ্ন কাঁচা বাজারের মাংস ব্যবসায়ী মো. সালাউদ্দিন শেখকে এই জরিমানা করা হয়। এ সময় অভিযুক্ত দোকান মালিক কৌশলে পালিয়ে যান। 

আদালত ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বোয়ালমারী পৌরসভার ২ নং ওয়ার্ডের দক্ষিণ কামারগ্রামের শেখ জয়নাল আবেদীনের ছেলে সালাউদ্দিন শেখ একজন মাংস ব্যবসায়ী। তিনি মঙ্গলবার সকাল ৯টার দিকে অজ্ঞাত স্থান থেকে একটি মরা গরু জবাই করে ওই গরুর মাংস বিক্রির উদ্দেশ্যে অডিটোরিয়াম সংলগ্ন তার দোকানে তোলেন। মাংস দুর্গন্ধযুক্ত ও বিকৃত চেহারার হওয়ায় তা দেখে ক্রেতা সাধারণের মাঝে সন্দেহের সৃষ্টি হয়। খবর পেয়ে উপজেলা সেনেটারী ও নিরাপদ খাদ্য কর্মকর্তা ফরিদুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে মাংস পরখ করে মাংস ব্যবসায়ী সালাউদ্দিনকে জিজ্ঞাসাবাদ করতেই তিনি কৌশলে দোকান ফেলে পালিয়ে যান।

পরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। তিনি অবশিষ্ট মাংস জব্দ করেন। মঙ্গলবার দুপুর তিনটার দিকে সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক অভিযুক্ত মাংস ব্যবসায়ী সালাহউদ্দিন শেখকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল দেন। 

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় জরিমানা করা হয়েছে। পরবর্তীতে এরূপ করলে জেল দেয়া হবে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর