২২ নভেম্বর, ২০২১ ১৬:১১

উদ্যোক্তা হতে তরুণদের খামার স্থাপনে মৌবক্স প্রদান

দিনাজপুর প্রতিনিধি

উদ্যোক্তা হতে তরুণদের খামার স্থাপনে মৌবক্স প্রদান

তরুণদের খামার স্থাপনে মৌবক্স প্রদান।

কর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা হতে উৎসাহ প্রদানে তরুণদের মাঝে মধু খামার গড়ে তুলতে মৌবক্স প্রদান করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন দিনাজপুরের ‘আলোর পথে জাগো যুব সংঘ’র সভাপতি মোসাদ্দেক হোসেনের হাতে এসব মৌবক্স তুলে দেওয়া হয়।

মধু চাষে সহযোগিতার অংশ হিসেবে প্রথম পর্যায়ে দিনাজপুর সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০টি মৌবক্স প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ।

পরে সদর উপজেলা প্রশাসন চত্বরে মধুচাষে আগ্রহী পাঁচজন উদ্যোক্তার কাছে এসব মৌবক্স হস্তান্তর করা হয়। সোমবার দিনাজপুর সদর উপজেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব মৌ বক্স প্রদান করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেন, তরুণ উদ্যোক্তাদের আত্মনির্ভরশীল করতে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। পর্যায়ক্রমে খামার স্থাপনে উৎসাহী এসব তরুণদের প্রশিক্ষণের আওতায় এনে সংশ্লিষ্ট সব রকম সহযোগিতা করা হবে।

এ ব্যাপারে ‘আলোর পথে জাগো যুব’ স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মোসাদ্দেক হোসেন বলেন, দিনাজপুর জেলাকে মধুর জেলা হিসেবে পরিচিতি দিতে যুবসমাজকে এই কাজে সম্পৃক্ত করা হচ্ছে। সরকারি সহযোগিতা নিয়ে ভবিষ্যতে সংগঠনের পরিকল্পনা অনুযায়ী বেকারত্ব দূরীকরণসহ সকলের কাছে শিক্ষণীয় ও অনুপ্রেরণামূলক দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর