শিরোনাম
৪ ডিসেম্বর, ২০২১ ২০:৩৫

নরসিংদীতে আধিপত্য বিস্তারে সংঘর্ষ, ৫ গুলিবিদ্ধ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে আধিপত্য বিস্তারে সংঘর্ষ, ৫ গুলিবিদ্ধ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নরসিংদীর রায়পুরার চাঁনপুরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন গুলিবিদ্ধসহ কমপক্ষে আটজন আহত হয়েছেন। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে সোহাগ মিয়া (২৫) নামে একজনকে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি বন্দুক উদ্ধার করা হয়। 

শনিবার মেঘনা নদী বেষ্টিত দূর্গম চরাঞ্চল রায়পুরার চাঁনপুর ইউনিয়নের কুড়েঁরপাড় গ্রামে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন, এরশাদ মিয়া’র সমর্থক মৃত রশিদ মিয়ার ছেলে দুলাল মিয়া (৫০), মৃত নবু মিয়ার ছেলে সোহেল মিয়া (২৮), হানিফ মিয়ার ছেলে সৈয়দ হোসেন (৪২), জুলহাস মিয়ার ছেলে কালন মিয়া (২২), তাহের মিয়ার ছেলে মসির মিয়া (২৫) গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানায়, গত ২৫ অক্টোবর এরশাদ মিয়া’র সমর্থক আলমগীর হোসেন নিজ বাড়ি থেকে বের হয়ে নরসিংদীতে তার শ্বশুর বাড়ি যাচ্ছিলেন। এ সময় পথিমধ্যে প্রতিপক্ষ খালেক সমর্থকরা তাকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় থানায় মামলা হলে অভিযুক্তরা গ্রাম ছেড়ে পালিয়ে যায়। পরে অভিযুক্তরা আদালত থেকে জামিন নেয়। এরই মধ্যে প্রতিপক্ষরা গ্রামে ঢুকার চেষ্টা করে। এতে এরশাদ সমর্থকরা বাধা দেয়। ওই সময় দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পাঁচজন গুলিবিদ্ধসহ আটজন আহত হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সোহাগ নামে একজনকে আটক করে।

তবে স্থানীয় চেয়ারম্যান মোমেন সরকার বলেন, বেশ কয়েকদিন আগে চাচা-ভাতিজার 
দ্বন্দ্বের জেরে একজন খুন হয়। ওই ঘটনায় মামলা হলে আসামি পক্ষের লোকজন পালিয়ে যায়। পরে তারা জামিন নিয়ে র‌্যাবের সহায়তায় গ্রামে ঢুকার চেষ্টা করে। এতে বাদী পক্ষের লোকজন বাধা দেয়। ওই সময় এরশাদ সমর্থকদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

নরসিংদী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, সংঘর্ষের সময় এলাকাবাসী অস্ত্রসহ একজনকে আটক করে পুলিশের হাতে শোপর্দ করে। তার কাছ থেকে একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংঘাত এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর