৮ ডিসেম্বর, ২০২১ ২১:৪১

নানা আয়োজনে ভালুকা মুক্ত দিবস পালিত

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

নানা আয়োজনে ভালুকা মুক্ত দিবস পালিত

আজ ঐতিহাসিক ভালুকা মুক্ত দিবস। ১৯৭১ সালের এ দিনে সাব-সেক্টর কমান্ডার মেজর আফসার উদ্দিন আহম্মেদের নেতৃত্বে পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় ময়মনসিংহের ভালুকা। দিনব্যাপী নানা আয়োজনে উদযাপন করা হয় দিবসটি। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মুক্তিযোদ্ধা সংসদ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে মেজর আফসার উদ্দিন আহম্মেদের কবর জিয়ারত শেষে পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুনের সভাপতিত্বে প্রাধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগদান করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। উপজেলা পরিষদ চত্তরে ৮ দিনব্যাপী বিজয় মেলা উদ্বোধন করেন সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু। 

আলোচনা সভায় অন্যান্নদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট শওকত আলী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা রশিদ, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল বাকীউল বারী, থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন শিবলী, শ্রমিক লীগের সভাপতি নজরুল ইসলাম সরকার, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীব প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর