১৯ জানুয়ারি, ২০২২ ১৯:০১

বান্দরবানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৪৮.৯৪ শতাংশ

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৪৮.৯৪ শতাংশ

প্রতীকী ছবি

বান্দরবান পার্বত্য জেলায় করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় মোট ৪৭ জনের নমুনা পরীক্ষায় ২৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

এর মধ্যে সদর উপজেলায় ১৯ জন এবং লামা উপজেলায় চারজন রয়েছেন। শনাক্তের হার ৪৮ দশমিক ৯৪ শতাংশ। বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা এসব তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এর আগের ২৪ ঘণ্টায় মোট ২৭ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছেন ১৩ জন। শনাক্তের হার ছিল ৪৮ দশমিক ১৫ শতাংশ।

ডা. অংসুইপ্রু মারমা বলেন, গত কয়েক মাসে এই জেলায় নতুন কোনো মৃত্যু নেই। করোনা পজিটিভরা নিজ নিজ বাড়িতে থেকেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে উঠছেন। বান্দরবানে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ২৫১ জনের।

এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২৪৫৫ জন। এই হিসেব অনুযায়ী শতকরা আক্রান্তের হার দাঁড়ায় ১৮ দশমিক ৫৩ শতাংশ। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩৬২ জন। চিকিৎসাধীন রয়েছেন ৭৯ জন। এর মধ্যে সদর উপজেলাতেই করোনা আক্রান্তের সংখ্যা ৭০ জন। এছাড়া লামা উপজেলায় ৫ জন, আলীকদম উপজেলায় ২ জন এবং নাইক্ষংছড়ি উপজেলায় ২জন চিকিৎসাধীন রয়েছেন। করোনা আক্রান্ত হয়ে গত ২ বছরে মারা গেছেন ১৪ জন।

জেলায় মাইকিং করে জনগণের মধ্যে করোনা সচেতনতা ও স্বাস্থ্যবিধি অনুসরণের লক্ষ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। মাইকিং করার পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর