২৬ জানুয়ারি, ২০২২ ১২:৪৯

শপথ শেষে হত্যা মামলায় চার ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

শপথ শেষে হত্যা মামলায় চার ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ডিবি পুলিশের হাতে গ্রেফতার রাঙামাটি জেলার চার নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান

রাঙামাটি জেলার চার নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে গ্রেফতার করেছে গোয়েন্দ পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলেন-সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের কানন চাকমা, নানিয়ারচর সাবেক্ষং ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা ও বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খীসা।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে শপথগ্রহণ শেষে বের হওয়ার পর তাদের গ্রেফতার করা হয়।

নির্বাচিত ওই চার ইউপি চেয়ারম্যান রাঙামাটির নানিয়ারচরের উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমার হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে জানান রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার তাপশ রঞ্জন ঘোষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত রাঙামাটির ১০টি উপজেলার চেয়ারম্যান শপথ নিতে উপস্থিত হয় জেলা প্রশাসক কার্যালয়ে। একই সময় উপস্থিত হয় রাঙামাটি নানিয়ারচর উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের চেয়ারম্যান কানন চাকমা, নানিয়ারচর সাবেক্ষং ইউনিয়নের চেয়ারম্যান সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান অমল কান্তি চাকমা ও বুড়িঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রমোদ খীসা।

রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান যথা সময়ে শুরু করেন শপথ বাক্য। এ সময় রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন ও সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন উপস্থিত ছিলেন।

শপথগ্রহণ শেষে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে বের হলে তাদের ডিবি পুলিশ গ্রেফতার করে। পরে তাদেরকে নানিয়ারচর থানা পুলিশের কারেছ হস্তান্তর করা হয়।

রাঙামাটি নানিয়ারচর উপজেলা থানার কর্মকর্তা (ওসি) সুজন হালদার জানান, গ্রেফতারকৃতরা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা ও তপন জ্যোতি চাকমা বর্মা হত্যা মামলার আসামি। তাদের প্রত্যেকের নামে নানিয়ারচর থানায় হত্যা মামলা রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে লংগদু থানার নিরিহ রঞ্জন চাকমা ও নানিয়ারচর থানার শান্ত চাকমা, কোলময় চাকমা হত্যা মামলারও ওয়ারেন্ট রয়েছে। তারা দীর্ঘদিন পুলিশের নজরের বাইরে পালিয়ে ছিল। এ ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর