২৯ মার্চ, ২০২২ ১৯:৪৫

বগুড়ায় সার পাচারের অভিযোগে চারজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় সার পাচারের অভিযোগে চারজন গ্রেফতার

বগুড়ার শেরপুরে অবৈধভাবে পাচারকালে দুইটি ট্রাক ভর্তি ইউরিয়া সার আটক করেছে পুলিশ। এসময় সার পাচারের সঙ্গে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় মঙ্গলবার  বিকেলে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফ হোসেন বাদি হয়ে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেন।

এর আগে সোমবার দিনগত রাত আটটার দিকে পৌরশহরের ধুনটমোড় এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়ক থেকে সারবোঝাই ট্রাকসহ ওইসব ব্যক্তিদের গ্রেফতার করা হয়।

তারা হলেন জেলার শিবগঞ্জ উপজেলার চাঁদিনা উত্তরপাড়া গ্রামের মিজানুর রহমান (৩৪), একই গ্রামের মফিজুল ইসলাম (২৮), বাবুল আকন্দ (৩২) ও আব্দুল হালিম (২৭)। এরা সবাই আটক হওয়া ট্রাকের চালক ও হেলপার।
মামলা সূত্রে জানা যায়, ঘটনার রাতে মাদকদ্রব্য উদ্ধারে পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান পরিচালনা হয়। এরইমধ্যে গোপনে খবর আসে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে একটি সংঘবদ্ধ পাচারকারী চক্র দুইটি ট্রাক ভর্তি করে সরকারি আমদানিকৃত ৬শ বস্তা ইউরিয়া সার বগুড়া থেকে ঢাকার দিকে নিয়ে যাচ্ছেন।

পরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নির্দেশে চক্রটিকে ধরতে শেরপুর শহরের ধুনটমোড় এলাকায় যানবাহনে তল্লাশি অভিযান চালানো হয়। একপর্যায়ে সারবোঝাই দুইটি ট্রাক আটকে কাগজপত্র চাওয়া হয়। কিন্তু কোনো প্রকার বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এসময় অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে ওই চক্রে দুই-তিনজন সক্রিয় সদস্য পালিয়ে যায়। পরে ট্রাক ভর্তি সার জব্দ করাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জনান, অবৈধভাবে সার পাচারের ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা নেওয়া হয়েছে। পাশাপাশি মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদেরকে বগুড়ায় আদালতে পাঠানো হয়। পরবর্তীতে আদালতের নির্দেশনা অনুযায়ী জব্দকৃত ইউরিয়া সার নিলামের মাধ্যমে বিক্রি করা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর