১৯ মে, ২০২২ ১৪:৫৭

চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ

নরসিংদী প্রতিনিধি

চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ

নরসিংদীতে চাঁদা না দেওয়ায় নয়ন মিয়া (৩২) নামে এক ইট-বালু ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ সময় তার কাছ থেকে ৫০ হাজার টাকাও ছিনিয়ে নেওয়া হয়েছে। গতকাল বুধবার রাতে সদর উপজেলার মেহেরপাড়ার উত্তর চৌয়া গ্রামে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত নয়ন মিয়া চৌয়া গ্রামের মানিক মিয়ার ছেলে। চার-পাঁচ বছর ধরে এ ইউনিয়ন ও আশপাশের এলাকায় ট্রাকে করে ইট-বালু পৌঁছে দেওয়ার ব্যবসা করতেন তিনি।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানিয়েছেন, শান্ত নামের এক যুবকের নেতৃত্বে আশু, বদু, বাছেদ ও রবিউল নামের কয়েক যুবক কয়েক মাস ধরে ইট-বালু ব্যবসায়ী নয়ন মিয়ার কাছে চাঁদা চেয়ে আসছিলেন। রোজার আগে ইট-বালু কেনার কথা বলে তারা নয়নকে ডেকে নিয়ে যান। পরে সেখানে দু-তিন ঘণ্টা আটকে রেখে ‘এলাকায় ইট-বালুর ব্যবসা করতে হলে চাঁদা দিতে হবে’ জানিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। পরে দুই দিন সময় নিয়ে ছাড়া পান নয়ন। পরে বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতা ও গণ্যমান্য ব্যক্তিদের জানান নয়ন মিয়া। এরপর কিছুদিন আর সমস্যা হয়নি।

গতকাল বুধবার রাতে একটি বাড়িতে ট্রাকে করে ইট-বালু পৌঁছে দেন নয়ন মিয়া। বিলের ৫০ হাজার টাকা নিয়ে নিজের দোকানে ফিরছিলেন তিনি। তখন শান্ত চার-পাঁচজন যুবককে নিয়ে নয়নের দোকানের সামনে যান। নয়নের পথ রোধ করে সঙ্গে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেন। ওই নয়ন ও তার ছোট ভাই হেলাল বাধা দিতে গেলে সন্ত্রাসীরা ছুরি দিয়ে নয়নের বুকে ছুরিকাঘাত করেন। 

দুই ভাইয়ের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে তারা পালিয়ে যায়। পরে নয়নকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া আটটার দিকে তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে নরসিংদী মডেল থানার পুলিশ হাসপাতালে গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। 

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ মাহফুজ নামে একজনকে আটক করেছে। অন্যদের আটকের চেষ্টা চলছে। লাশ দাফনের পর নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে মামলা করা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর