২৩ মে, ২০২২ ১৯:৫৯

পোশাক পরা নিয়ে তরুণীকে শ্লীলতাহানি : গ্রেফতার যুবক তিন দিনের রিমান্ডে

নরসিংদী প্রতিনিধি

পোশাক পরা নিয়ে তরুণীকে শ্লীলতাহানি : গ্রেফতার যুবক তিন দিনের রিমান্ডে

গ্রেফতার মো. ইসমাইল মিয়া

পোশাক পরা নিয়ে নরসিংদী রেল স্টেশনে তরুণীকে শ্লীলতাহানির ঘটনায় গ্রেফতার মো. ইসমাইল মিয়ার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে তাকে হাজির করে ভৈরব রেলওয়ে পুলিশ। পরে মামলার তদন্ত কর্মকর্তা হারুনুজ্জামান রুমেল ৭ দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক মেহনাজ সিদ্দিকী তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার রাত ১১টার দিকে নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ও ৩০ ধারায় ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন। মামলার এজাহারে এক নারীসহ দুজনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া অজ্ঞাত আরও এক নারী ও ১০ পুরুষকে আসামি করা হয়েছে। ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ ও মুঠোফোনে ধারণ করা ভিডিওতে অবস্থান নিশ্চিত হওয়ার পর তাদের আসামি করা হয়। আর অজ্ঞাতনামা আসামিদের নাম পরিচয় শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার আসামিরা হলেন নরসিংদী সদর উপজেলার নজরপুর ইউনিয়নের বুদিয়ামারা এলাকার মৃত বাদল মিয়ার ছেলে মো. ইসমাইল (৩৫) ও নরসিংদী শহরের উপজেলা মোড় এলাকার ফয়েজ আহমেদের স্ত্রী শিলা আক্তার।

রেলওয়ে পুলিশ জানায়, গত বুধবার সকালে নরসিংদী রেল স্টেশনের ১ নং প্লাাটফর্মে ঢাকাগামী চট্রগ্রাম মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন দুই তরুণ ও এক তরুণী। মেয়েটির পরনে ছিল জিন্স প্যান্ট ও টপস। তাই দেখে স্টেশনে অবস্থানরত এক নারী প্রথমে ওই তরুণীকে আঘাত করেন। পরে আরও কয়েকজন ব্যক্তি তার ওপর হামলার চেষ্টা চালান। ভুক্তভোগী ওই তরুণী দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নিয়ে তাকে বাঁচানোর অনুরোধ জানান। পরে স্টেশন মাস্টারের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনে উঠিয়ে দেওয়া হয়।

তরুণীকে হেনস্থা ও মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনাটি জাতীয় ও আর্ন্তজাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত হলে টনক নড়ে সংশ্লিষ্টদের। এতে প্রশাসনের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা হলে ঘটনার দুই দিন পর শুক্রবার রাতে নরসিংদী শহরের ইউএমসি জুট মিলের সামনে থেকে ইসমাইল মিয়া নামের এক যুবককে আটক করে নরসিংদী সদর মডেল থানা পুলিশ। পরে রাতেই তাকে রেলওয়ে পুলিশের নিকট হস্তান্তর করা হয়। তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে শনিবার বিকালে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহনাজ সিদ্দিকীর আদালতে তোলা হয়। আদালত তাকে জেলহাজতে পাঠান এবং এই ঘটনার তদন্ত করে মামলা করার নির্দেশ দেন। পরে ওই রাতেই ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন নরসিংদী রেল ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী। 

আজ সোমবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহনাজ সিদ্দিকীর আদালত ইসমাইলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহমেদ বিশ্বাস বলেন, রেলওয়ে স্টেশনে শ্লীলতাহানির ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। গ্রেফতার আসামিকে আজ দুপুরে আদালতে তোলে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড কার্যক্রম আজ থেকে শুরু হবে। মামলার বাকি আসামিদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর