২৭ জুন, ২০২২ ১৬:৩৮

বগুড়ায় উপবৃত্তির টাকার হিসাব খুলতে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় উপবৃত্তির টাকার হিসাব খুলতে উপচেপড়া ভিড়

প্রায় ১ বছর পর সন্তানের উপবৃত্তির টাকা আসবে মোবাইল ব্যাংকিং সিস্টেম 'নগদ' এ। আর কারণে বগুড়ায় প্রধান ডাকঘর কার্যালয় চত্বরে জেলার বিভিন্ন উপজেলা থেকে অভিভাবকদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

সোমবার সকাল থেকে প্রায় সারাদিনই ভিড় লক্ষ করা যায়। নগদ মোবাইল ব্যাংকিং সিস্টেমে বগুড়ায় মাত্র একটি কাস্টমার কেয়ার বগুড়া প্রধান ডাকঘরে।

বগুড়া শহরের সাতমাথা প্রধান ডাকঘর কার্যালয় চত্বরে দেয়া যায়, পুরুষ ও নারীদের লম্বা সারি। সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকা পুরুষ ও নারীদের হাতে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও তাতে ব্যক্তিগত ব্যবহারের মোবাইল নাম্বার লেখা। প্রতিটি লাইনে শতাধিক মানুষ দাঁড়িয়ে। দুটি পৃথক টেবিলে পুরুষ ও নারীদের জাতীয় পরিচয়পত্রের নাম্বার ও মোবাইল নম্বর লিখে নিচ্ছেন তথ্য সংগ্রহকারীরা।

কাহালু উপজেলার মালঞ্চা ইউনিয়নের ভেটি সোনাই গ্রামের সোহেল তারেক এবং সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ি এলাকার আমেনা খাতুন জানান, তাদের সন্তান প্রাথমিকের শিক্ষার্থী। প্রায় ১ বছর পর উপবৃত্তির টাকা সরকার দিচ্ছে। উপবৃত্তির টাকা আসবে মোবাইল ব্যাংকিং সিস্টেম নগদ এ। তাই নগদের পিন রিসেট ও হিসাব খুলতে ভিড় জমিয়েছেন তারা। সকাল থেকে তারা লাইনে দাঁড়িয়ে আছেন জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নাম্বার দিয়ে উপবৃত্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে।

বগুড়া প্রধান ডাকঘরের সহকারী পোস্টমাস্টার জেনারেল কাম পোস্ট মাস্টার রাকিব বিশ্বাস জানান, নগদের নিজস্ব কোন কাস্টমার কেয়ার নেই। তাই আমাদের ডাকঘরের একটি কাউন্টার তাদের ব্যবহারের জন্য দেয়া হয়েছে। উপবৃত্তির টাকা আসবে নগদ একাউন্টে তাই অভিভাবকেরা আসছেন এখানে।

বগুড়া প্রধান ডাকঘরে নগদ কাস্টমার কেয়ারের এক্সিকিউটিভ শাহরিয়ার আবির বলেন, উপবৃত্তি টাকা এবার সরকারি ভাবে নগদের মাধ্যমে আসতেছে। যাদের নগদ একাউন্টের পিন কোড সমস্যা এবং নগদে হিসাব নেই তারা আসছেন। জেলার একটি মাত্র কাস্টমার কেয়ার। তাই ভিড় প্রতিদিনই বাড়ছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর