২৩ জুলাই, ২০২২ ১৯:১৫

নোয়াখালীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

সমস্যা চিহ্নিত করে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে না পারলে সামাজিক সংকট থেকে বের হওয়া সম্ভব নয়। তাই সর্বস্তরের নাগরিকদের অংশগ্রহণে সমাজে লুকিয়ে থাকা সমস্যাগুলো চিহ্নিত করে আন্দোলন গড়ে তুলতে হবে। 

আজ শনিবার সকালে নাগরিক অধিকার আন্দোলনের ব্যানারে নোয়াখালী বিআরডিবি মিলনায়তনে 'জেলার বিদ্যমান নানা সংকট, নাগরিক হিসেবে আপনার দায়'-শীর্ষক নাগরিক সংলাপে এসব কথা বলেন বিভিন্ন শ্রেণিপেশার নাগরিকরা।  

এসময় নাগরিকরা আরও বলেন, জেলায় গণপরিবহণ বৃদ্ধি, ভূমি বিভাগে হয়রানি বন্ধ, সরকারি হাসপাতালে সেবার মান বৃদ্ধি, যত্রতত্র স্থাপিত সিএনজি স্ট্যান্ড তুলে দেয়া, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, থানায় হয়রানি ছাড়া মামলা গ্রহণ, ফোরলেন সমস্যার দ্রুত সমাধান ও রেল পথে নোয়াখালী-ঢাকা সরাসরি আধুনিক ট্রেনের দাবিসহ নানা সংকট সমাধানে আন্দোলন গড়ে তুলতে ঐক্যবদ্ধ হন। 

সংগঠনের আহ্বায়ক এ্যাডভোকেট কাউসার নিয়াজীর সভাপতিত্বে ও সাংবাদিক সুমন ভৌমিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষক নেতা আবুল কাশেম, আবদুল আলিম, নোয়াখালী প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি বখতিয়ার শিকদার, বীর মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টু, জামাল হোসেন বিষাদ,বজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাসুদ কাইয়ুম, এ্যাডভোকেট এমদাদ হোসেন কৈশোর, হাসপাতাল মালিক সমিতির নেতা বোরহান উদ্দিন মিঠুসহ বিভিন্ন শ্রেণিপেশার নাগরিকরা। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর