২ সেপ্টেম্বর, ২০২২ ১২:৩৭

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৫ প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৫ প্রার্থী

আসন্ন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তৎপরতা শুরু করেছেন। 

তারা হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, জেলা পরিষদের বর্তমান প্রশাসক আঅয়ামি লীগ নেতা মো. আশরাফুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলামও বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয়া খুরশিদ আলম বাচ্চু। 

তবে জেলা আওয়ামী লীগের বৃহৎ একটি অংশ চাইছেন জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদকে। কারণ হিসেবে তারা বলছেন- বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে ও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতেই তিনি ২০০৮ সালে জাতীয় সংসদ  নির্বাচনে  নৌকার প্রার্থী হয়ে বিপুল ভোটে জয়লাভ করেন এবং বিএনপি-জামায়াতের ঘাঁটি ভেঙ্গে ফেলেন এবং ২০১৩ ও ২০১৪ সালে জামায়াতের জ্বালাও পোড়াও রাজনীতিকে তিনি তার সমর্থকদের নিয়ে মোকাবেলা করেন। 

কিন্তু বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ সদরে আওয়ামী লীগের সংসদ সদস্য না থাকায় বিএনপি’র সংসদ সদস্য জেলার উন্নয়নে তেমন কোন ভুমিকা রাখতে পারছেন না। তাই জেলার উন্নয়ন থমকে গেছে। এতে করে উন্নয়ন বঞ্চিত সদর উপজেলার মানুষের মধ্যে হতাশা বিরাজ করছে।  সেই বিবেচনায় আব্দুল ওদুদকে জেলা পরিষদের চেয়ারম্যান করা হলে তিনি অতীতের মতো আবারও সদর উপজেলাসহ পুরো জেলার উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখতে পারবেন। 

এই প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ বলেন, তিনি আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে দলকে শক্তিশালী করার কাজ চালিয়ে যাচ্ছেন। তবে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দেবেন সেভাবেই কাজ করবেন তিনি। 
অন্যদিকে, গতবারের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সাবেক সভাপতি মো. আব্দুল ওয়াহেদ এবারও নির্বাচন করার ইচ্ছা পোষণ করে জানান, নির্বাচন কেমন হবে তা পর্যবেক্ষণ করছেন তিনি। তাই নির্বাচনের পরিবেশ থাকলে তিনি প্রার্থী হবেন। 

এছাড়া জেলা বিএনপির একাংশ জেলা যুবলীগের বহিস্কৃত এক নেতাকে এবার প্রার্থী হিসেবে দাঁড় করাবে বলে জোড় গুঞ্জন উঠেছে। প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর