১৪ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৩৮

৯৯৯ এ ফোন কলে প্রাণে বাঁচলো আট জেলে

লক্ষ্মীপুর প্রতিনিধি


৯৯৯ এ ফোন কলে প্রাণে বাঁচলো আট জেলে

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন কলের পর লক্ষ্মীপুরের নৌ পুলিশের উদ্ধার অভিযানে প্রাণে বাঁচলেন বরিশালের ৮ জেলে। বুধবার বিকেল ৫টায় এ তথ্য নিশ্চিত করেন স্থানীয় বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফেরদৌস আহমেদ। এর আগে মঙ্গলবার বিকেলে মাছ ধরার ট্রলারযোগে সাগর থেকে ফেরার পথে ডুবোচরে ধাক্কা লেগে ট্রলারটি উল্টে যায় জেলেদের।

পরে জেলার রামগতি উপজেলার মেঘনা নদীর চর আব্দুল্যাহ এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা হলেন বরিশালে হিজড়া উপজেলার কাকুড়ীয়ার বাসিন্দা ইসমাইল ফরাজী, সাইফুল ফরাজী, ইব্রাহিম, সাদ্দাম, রাব্বি, আব্দুল, নুরুল ইসলাম ও মো. শুক্কুর।

জানা যায়, মঙ্গলবার সকালে সাগর থেকে ট্রলারযোগে ফিরছিলেন ৮ জেলে। হঠাৎ রামগতির চর আব্দুল্লাহ এলাকায় পৌঁছালে ডুবোচরে ধাক্কা লেগে ট্রলারটি উল্টে যায়। এসময় তারা চরে আশ্রয় নেন। দুপুর থেকে জোয়ারের পানি বাড়তে থাকলে তারা চিৎকার দিতে থাকে। এসময় হৃদয় নামে এক জেলে মাছ ধরার ছোট একটি নৌকাযোগে ঘটনাস্থল দিয়ে যাচ্ছিলেন। তখন প্রবল স্রোতে তার ছোট নৌকায় ৮/১০জন লোককে নেয়া সম্ভব হয়নি। পরে ৯৯৯-এ কল করে অনুরোধ জানান ওই জেলে। পরে নৌ পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের তৎপরতায় বিকেলে তাদের উদ্ধার করা হয় বলে জানায় নৌ-পুলিশ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর