১৮ সেপ্টেম্বর, ২০২২ ০৩:২৯

কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকে অব্যাহতি

কিশোরগঞ্জ প্রতিনিধি :

কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকে অব্যাহতি

শরীফুল ইসলাম শরীফ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকে শরীফুল ইসলাম শরীফকে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ অব্যাহতিপত্র প্রদান করা হয় । 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিশোরগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শরিফুল ইসলামের কর্মকাণ্ডে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক (গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩৪ এর গ-উপধারা অনুযায়ী) সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশক্রমে তাকে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এর আগে, শুক্রবার বিকালে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভায় দু’পক্ষের স্লোগান দেওয়াকে কেন্দ্র করে সাধারণ সম্পাদক শামীম আহমেদের ওপর হামলা করে সভাপতি শরীফুল ইসলামের অনুসারীরা। এ সময় বর্ধিত সভা পণ্ড হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে মঞ্চ ত্যাগ করেন কেন্দ্রীয় নেতারা। পরে অডিটোরিয়াম থেকে বের হয়ে বাইরে চলে যান সাধারণ সম্পাদক শামীম ও তার অনুসারীরা। সেখানে সভাপতির উপস্থিতিতে আবারও তার ওপর হামলা করা হয়। হামলায় সাধারণ সম্পাদক শামীমসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর