২৫ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫১
জেলা পরিষদ নির্বাচন

ময়মনসিংহে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহীসহ মাঠে চার প্রার্থী

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহীসহ মাঠে চার প্রার্থী

জেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন রবিবার পর্যন্ত চেয়ারম্যান পদ থেকে ময়মনসিংহের কেউই প্রার্থিতা প্রত্যাহার করেননি। এই পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়াও একজন স্বতন্ত্র (বিদ্রোহী) রয়েছেন। এছাড়া জাসদ (ইনু) ও ন্যাশনাল পিপসল পার্টির (এনপিপি) প্রার্থী রয়েছে।

জানা যায়, ১৩টি সাধারণ আসনে মোট ৪৮ জন সদস্য এবং ৫টি সংরক্ষিত আসনে ১৯ জন প্রার্থী হয়েছিলেন। কিন্তু সাধারণ সদস্য পদে ৯ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। চেয়ারম্যান ও সংরক্ষিত সদস্যপদে কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনে জেলার একটি সিটি করপোরেশন, দশটি পৌরসভা ও ৩৫১টি ইউনিয়নে মোট ২ হাজার ৮৯ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার ৪৯১ জন।

জানা যায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়েছেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এছাড়াও টানা দ্বিতীয় বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন।

অপরদিকে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে স্বতন্ত্র (বিদ্রোহী) হয়েছেন নূরুল ইসলাম রানা। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি। তার বাড়ি জেলার হালুয়াঘাট উপজেলার উত্তরবাজার এলাকায়।

এছাড়াও চেয়ারম্যান প্রার্থী হয়েছেন মহানগর জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ন্যাশনাল পিপসল পার্টি (এনপিপি) থেকে প্রার্থী হয়েছেন মো. মির্জা হামিদুল ইসলাম। তিনি দলটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর