২৮ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪২

উৎসবের রঙ লেগেছে পাহাড়ে

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

উৎসবের রঙ লেগেছে পাহাড়ে

ঘনিয়ে আসছে দুর্গোৎসব। প্রস্তুতি শেষ। চলছে প্রতিমা স্থাপনের কাজ। তাই কিছুটা ব্যস্ত সময় পার করছেন সনাতন ধর্মাবলম্বীরা। অন্যদিকে বৌদ্ধ সম্প্রদায়েরও চলছে প্রবারণা পূর্ণিমার প্রস্তুতি। আর এ উৎসবের আমেজ বৃদ্ধি করতে বাণিজ্য মেলার আয়োজন করেছে রাঙামাটি চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি। সব মিলে উৎসবের রঙ লেগেছে পাহাড়ে।

বুধবার দুপুর দেড়টায় রাঙামাটি চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ ভূইয়া এ তথ্য জানান।

তিনি বলেন, দীর্ঘ দু’বছর করোনা মহামারির কারণে গোটা বিশ্ব থমকে ছিল। স্থবির ছিল এই পার্বত্যাঞ্চলও। কিন্তু চলতি বছর মানুষ একটু স্বস্তিতে আছে। কারণ সব কিছু স্বাভাবিক আছে। মানুষকে আনন্দ দিতে রাঙামাটি চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি বাণিজ্য মেলার আয়োজন করেছে। মেলায় প্রায় ৩৯টি স্টল বসবে। এর মধ্যে ৯টি স্থানীয়দের স্টল থাকবে। আগামী ৩০ অক্টোবর থেকে মাসব্যাপী চলবে এ বাণিজ্য মেলা।

এদিকে পার্বত্যাঞ্চলের বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মন্দিরে মন্দিরে চলছে নানা প্রস্তুতি। চলছে ফানুস বানানোর উৎসব। কারণ এ প্রবারণা পূর্ণিমার পর রাঙামাটিতে চলবে মাসব্যাপী কঠিন চীবর দান উৎসব। আর ১ অক্টোবর শুরু হচ্ছে দুর্গাপূজা উৎসব। তাই রাঙামাটি শহর এখন চারদিকে সাজ সাজ রব। উৎসবের রঙ ছড়িয়ে দিতে চলছে নানা আয়োজন।

তবে এসব উৎসবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পুলিশের পক্ষ থেকে নানা প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ। তিনি বলেন, উৎসব চলাকালে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর অবস্থানে থাকবে পুলিশ। এছাড়া উৎসবে পুলিশের বিশেষ টহল অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর