২ অক্টোবর, ২০২২ ১৯:৩৮

গাজীপুরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে গ্রেফতার ১

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে গ্রেফতার ১

গাজীপুরের শ্রীপুরে চোর সন্দেহে রাতভর নির্যাতন করে যুবককে হত্যার মামলায় এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১। গ্রেফতারকৃত আকাশ (২৫) গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা বাজারের পিয়ার আলী কলেজ এলাকার আব্দুল করিমের ছেলে।

রবিবার র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ি স্পেশালাইজড কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।  

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলার কালিয়াকৈর উপজেলার জামালপুর চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করে গতকাল বেলা সাড়ে পাঁচটায় আসামি আকাশকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরও জানান, গত ২৩ সেপ্টেম্বর রাত ১১টার দিকে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের মো: আমিনুল ইসলামের ছেলে রানা মিয়াকে দুর্বৃত্তরা চুরির অপরাধে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে শ্রীপুরের মাওনা বাজারের (পিয়ার আলী কলেজের পাশে) শিপনের দোকানের সামনে তাকে রাস্তায় ফেলে রাতভর রড, হাতুড়ি, লাঠি, ড্রিল মেশিন দিয়ে নির্যাতন করে। এসময় রানা মিয়া চিৎকার করায় তার মুখের ভিতর কাগজ গুজে শরীরের বিভিন্ন স্থানে বৈদ্যুতিক শক এবং পুরুষাঙ্গের ভিতর রড ঢুকিয়ে দিয়ে পৈশাচিক নির্যাতন চালায়। এমনকি হাতুড়ি দিয়ে পিটিয়ে বুকে পাজর, হাত, পা ভেঙ্গে দেয়। ড্রিল মেশিন দিয়ে পা ছিদ্র করে গুরুত্বর জখম অবস্থায় রাস্তার উপর ফেলে রেখে পালিয়ে যায়। রানা মিয়ার পরিবারের লোকজন বিষয়টি জানতে পেরে রানাকে উদ্ধার করে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে রেফার্ড করেন। সেখান থেকে রানাকে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে রেফার করলে হাসপাতালে পৌঁছানোর পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে যাওয়ার পথে রানার উপর নির্যাতনের ভয়াবহ তথ্য সে নিজে তার পরিবারবর্গের নিকট বর্ণনা করেছেন।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই ঘটনায় নিহতের বাবা মো: আমিনুল ইসলাম বাদী হয়ে শ্রীপুর থানায় ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এই ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এলাকাবাসী খুনিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য লাশ নিয়ে মানববন্ধন করেন। ঘটনার পরই আসামিরা আত্মগোপন করে।

গ্রেফতারকৃত আকাশ জিজ্ঞাসাবাদে জানায়, গত ২৩ সেপ্টেম্বর রাত ১১টার দিকে ভিকটিম রানাকে বাড়ি থেকে ডেকে মাওনা বাজার পিয়ার আলী কলেজের পাশে তার ভাই শিপনের দোকানের সামনে নিয়ে ভ্যান গাড়ি চুরি করেছে এই অপবাদ দিয়ে গ্রেফতারকৃত আকাশসহ অন্যরা রড, হাতুড়ি, লাঠি, ড্রিল মেশিন দিয়ে আঘাত করে গুরুতর জখম করা হয়। মারধরের একপর্যায়ে ভিকটিম চিৎকার করলে মুখের ভিতর কাগজ গুঁজে দেওয়া হয়। গ্রেফতারকৃত আকাশ প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে। তাকে শ্রীপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর