৪ অক্টোবর, ২০২২ ২১:০৫

বঙ্গবন্ধুর বাংলাদেশে সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে বসবাস করবে : লিয়াকত সিকদার

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর বাংলাদেশে সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে বসবাস করবে : লিয়াকত সিকদার

ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ সমান অধিকার ভোগ করবে। এ দেশের মাটিতে সবার সমান অধিকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানেও সেই অধিকার দিয়েছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সবাই নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালন করছেন। আমাদের সনাতন হিন্দু সম্প্রদায়কে বলবো, আপনারা এ দেশের মানুষ। নিজেদের সংখ্যালঘু মনে না করে মনে করবেন আপনারা এই দেশেরই নাগরিক। তাই সমানভাবে নাগরিক অধিকার আপনারা ভোগ করবেন এবং সেভাবে বঙ্গবন্ধুকন্যা আপনাদের দেখতে চায়। 

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আজ মঙ্গলবার ও গতকাল সোমবার ফরিদপুরের বোয়ালমারী আলফাডাঙ্গা মধুখালী বিভিন্ন পূজামণ্ডপে পরিদর্শন ও মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির সদস্য লিয়াকত সিকদার হিন্দু সম্প্রদায়ের উদ্দেশে বলেন, একমাত্র আওয়ামী লীগের আমলেই সব ধর্মের মানুষ নিরাপদে ধর্ম চর্চা করতে পারে। বিএনপি-জামায়াতের সময় হিন্দুরা সঠিকভাবে ধর্মীয় উৎসব পালন করতে পারেনি। তাদের উপর নানা ধরনের নির্যাতন চালানো হয়েছে। 

এসময় আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা ও বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষায়ক উপ-কমিটির সদস্য শেখ  তাহিদুর রহমান মুক্ত, বোয়ালমারী উপজেলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুল, পৌর মেয়র সেলিম রেজা লিপন ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাহাদুল আকতার তপন, আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষায়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য শেখ তাহিদুর রহমান মুক্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর