২১ অক্টোবর, ২০২২ ১৩:৩২

সাভারে বালু ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫

নাজমুল হুদা, সাভার

সাভারে বালু ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫

সাভারে বালু ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫

সাভারে বালু ব্যবসা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে সাভারে তেঁতুলঝোরা ইউনিয়নের তরফ রাজাঘাট গ্রামে এই ঘটনা ঘটে। 

স্থানীয় তানজিলা লাইজু বলেন, দীর্ঘদিন ধরে তরফ রাজাঘাট গ্রামের পাভেল গ্রুপ এবং পার্শ্ববর্তী এলাকার যুবলীগ নেতা জসিম উদ্দিন গ্রুপের মধ্যে বালু ব্যবসার আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এসব ঘটনায় প্রায়ই দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

একপর্যায়ে বৃহস্পতিবার রাতে পাভেল বাহিনীর সদস্য সাজু, আলামিন ও সজীবসহ ১০-১২ জনের একটি পক্ষ যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন গ্রুপের ওপর দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এ ঘটনায় তানজিলা লাইজু মিমি, তার মেয়ে ও ছেলে আহত হয়।

পরে হামলাকারীরা চলে গেলে স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেন। অবস্থা গুরুতর হওয়ায় সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় নেওয়া হয়।

এ ঘটনায় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করলে  ঘটনাস্থলে পুলিশ গিয়ে অবস্থান নেয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণের আসার পর পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসলেও সন্ত্রাসীদের ভয়ে এখনও স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। 

এ ব্যাপরে সাভার ট্যানারি ফাঁড়ি পুলিশ উপ-পরিদর্শক (এসআই) রাজীব কুমার সাহা বলেন, জরুরি সেবা নাম্বারে খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তেঁতুলঝোড়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা লুৎফর রহমান পাভেল দলবল নিয়ে যুবলীগ নেতা জসিম উদ্দিনের বাড়িতে হামলা চালায়। এ ঘটনায় জসিম উদ্দিনের স্ত্রী তানজিলা, তার ছেলে ও মেয়ে আহত হয়। তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশ উপ-পরিদর্শক রাজীব কুমার

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর