২৯ নভেম্বর, ২০২২ ১৯:৫০

মানিকগঞ্জে যুবদলের যুগ্ম আহ্বায়ক মাসুদসহ গ্রেফতার দুই

নিজস্ব প্রতিবেদক

মানিকগঞ্জে যুবদলের যুগ্ম আহ্বায়ক মাসুদসহ গ্রেফতার দুই

মাসুদ পারভেজ

মানিকগঞ্জে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মাসুদ পারভেজ এবং তার অনুসারী যুবদল কর্মী জামাল উদ্দিন আকাশকে গ্রেফতার করেছে পুলিশ। 

গতকাল সোমবার রাতে বেউথা এলাকা থেকে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়। এর আগে মাসুদ পারভেজ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি। 

আজ দুপুরে মাসুদ পারভেজ ও জামাল উদ্দিন আকাশসহ ১০ থেকে ১২ জন অজ্ঞাত নেতাকর্মীর নামে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বিষয়টি নিশ্চিত করেন। 

সদর থানা সূত্রে জানা গেছে, গতকাল সোমবার রাত সাড়ে সাতটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সদর উপজেলার মানড়া এলাকায় বিকট শব্দে দু’টি ককটেল বিস্ফোরিত হয় এবং একই জায়গা থেকে অবিস্ফোরিত তিন থেকে চারটি তাজা শক্তিশালী ককটেল উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বেউথা এলাকা থেকে মাসুদ পারভেজ এবং তার অনুসারী জামাল উদ্দিনকে গ্রেফতার করা হয়। 

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, ঘটনাস্থল থেকে বিস্ফোরিত কয়েকটি ককটেলের খোসাসহ চারটি তাজা শক্তিশালী ককটেল উদ্ধার করা হয়েছে। 

ওসি বলেন, প্রাথমিক তদন্তে ককটেল ফিস্ফোরণের ঘটনায় যুবদল নেতা মাসুদ পারভেজ এবং জামাল উদ্দিনসহ বিএনপির সহযোগী সংগঠনের প্রায় পনেরো জন জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তাদের গ্রেফতার করা হয়েছে। তাদেরসহ ১০/১২ জনের বিরুদ্ধে সদর থানায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে। উদ্ধার করা ককটেল নিষ্ক্রিয় করতে ঢাকার স্পেশাল বোমা ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। 

মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ কবির জিন্নাহ বলেন, ঢাকায় আমাদের ১০ ডিসেম্বরের গণসমাবেশ বিঘ্নিত করতে সরকার পরিকল্পিত ভাবে গায়েবি মামলা সাজিয়ে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে। আমরা আমাদের নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানাই। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেন তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর