৩০ নভেম্বর, ২০২২ ১৯:৫৬

বন্দুকের জোরে ক্ষমতায় এসে জিয়া-এরশাদরা রাজনৈতিক দল গঠন করে: আমু

ঝালকাঠি প্রতিনিধি

বন্দুকের জোরে ক্ষমতায় এসে জিয়া-এরশাদরা রাজনৈতিক দল গঠন করে: আমু

আমির হোসেন আমু

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগের জন্ম হয়েছিল বাঙালির অধিকার প্রতিষ্ঠার দাবিতে, জনগণের ক্ষমতা আদায় করে প্রতিষ্ঠার লক্ষ্যে। আর জিয়াউর রহমান বন্দুকের জোরে ক্ষমতায় এসে বিএনপি গঠন করে। সেই ক্ষমতা কুক্ষিগত করার জন্য রাজনৈতিক দল গঠন করে। এরশাদও একইভাবে ক্ষমতায় আসেন এবং ক্ষমতা টিকিয়ে রাখতে রাজনৈতিক দল গঠন করেন।

বুধবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কমিউনিটি ক্লিনিক ও শিক্ষা প্রতিষ্ঠানের চিকিৎসা ও শিক্ষা উপকরণ এবং কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ হঠকারিতায় নয়, ভোটে বিশ্বাসী। আগামী নির্বাচন হবে সংবিধানের ভিত্তিতে এই সরকারের অধীনে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সকলকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, আমির হোসেন আমুর কন্যা ব্যারিস্টার সুমাইয়া হোসেন অদিতি। 

বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সহযোগিতায় উপজেলা-জেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প ( ইউজিডিপি), স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ২৮টি কমিউনিটি ক্লিনিক ও ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে চিকিৎসা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এছাড়া ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে ৩ হাজার ৭শ কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর