৩০ নভেম্বর, ২০২২ ২১:০৯

দিনাজপুরে বকেয়া বিদ্যুৎ বিলের কারণে সংযোগ বিচ্ছিন্ন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বকেয়া বিদ্যুৎ বিলের কারণে সংযোগ বিচ্ছিন্ন

দীর্ঘদিন ধরে বিদ্যুৎবিল বকেয়া থাকার কারণে দিনাজপুর পৌরসভা ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। ১৮ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় দিনাজপুর পৌরসভার সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিক্রয় ও বিতরণকারী প্রতিষ্ঠান নেসকো। 

গত মঙ্গলবার বিকালে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয় বলে নিশ্চিত করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিক্রয় ও বিতরণকারী প্রতিষ্ঠান নেসকো দিনাজপুর-২ এর নির্বাহী প্রকৌশলী এ কে এম শাহাদৎ হোসেন। এক যুগের অধিক সময় থেকে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে বলে জানান তিনি। 
এদিকে বিদ্যুৎসংযোগ বিচ্ছন্ন করায় পৌরভবনের কার্যক্রমে দেখা দিয়েছে স্থবির। পৌরভবনে বিদ্যুৎ না থাকায় ভ্যাকসিন ও টিকাগুলো ঝুঁকিতে রয়েছে। বিদ্যুৎ না থাকলে এগুলো নষ্ট হওয়ার আশংকা রয়েছে বলে সংশ্লিষ্টরা জানায়।

এ বিষয়ে দিনাজপুর পৌর প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল সাংবাদিকদের জানান, বিদ্যুৎলাইন বিচ্ছিন্ন করায় পৌরভবন অন্ধকারে রয়েছে। পৌরসভার টিকা, জন্ম নিবন্ধনসহ সকল সেবা বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজনে জেনারেটর ব্যবহার করা হচ্ছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিক্রয় ও বিতরণকারী প্রতিষ্ঠান নেসকো দিনাজপুর-২ এর নির্বাহী প্রকৌশলী এ কে এম শাহাদৎ হোসেন জানান, মঙ্গলবার বকেয়া বিলের জন্য পৌরভবনের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। কিন্তু রাস্তার উপরে খুঁটির লাইন বিচ্ছিন্ন করা হয়নি।

তিনি আরও জানান, ঠিকমত বিদ্যুৎ বিল পরিশোধ করেননি। দীর্ঘ এক যুগের অধিক সময়ে বিদ্যুৎ বিভাগের দুটি ডিভিশনের বিদ্যুৎ বিল বকেয়া দাঁড়ায় ১৮ কোটি টাকা। দেন দরবার করেও বিদ্যুৎ বিল আদায় করতে পারেনি নেসকো। এতে বাধ্য হয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিক্রয় ও বিতরনকারী প্রতিষ্ঠান নেসকো দিনাজপুর-১ ও দিনাজপুর-২ একাধিকবার নোটিশ প্রদান করেন। এরপরও পৌর কর্তৃপক্ষ বকেয়া বিল পরিশোধ করেনি। ফলে গত মঙ্গলবার পৌরসভা কার্যালয়ের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়।

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর