১ ডিসেম্বর, ২০২২ ২০:১৭

বরিশালে দুই প্রতিষ্ঠানকে বিসিসির জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে দুই প্রতিষ্ঠানকে বিসিসির জরিমানা

ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা এবং দীর্ঘদিন ধরে লাইসেন্স নবায়ন না করায় বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান শুরু করেছে বরিশাল সিটি করপোরেশন। অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার নগরীর দুটি প্রতিষ্ঠানকে জরিমানা এবং কয়েকটি প্রতিষ্ঠানকে সর্তক করেছে সিটি করপোরেশন। 

সিটি করপোরেশনের ট্রেড লাইসেন্স সুপারিনটেন্ডেন্টের অতিরিক্ত দায়িত্বে প্রধান কর নির্ধারক কাজী মোয়াজ্জেম হোসেন জানান, নগরীর ৩০টি ওয়ার্ডভুক্ত এলাকায় ব্যবসা করতে সিটি করপোরেশনের ট্রেড লাইসেন্স গ্রহন করা বাধ্যতামূলক। বাধ্যবাধকতা উপেক্ষা করে কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের কার্যক্রম পরিচালনা করছে। কেউ কেউ করপোরেশন থেকে ট্রেড লাইসেন্স গ্রহন করে বছরের পর বছর তা নবায়ন করছে না। এ ধরনের অভিযুক্তদের বিরুদ্ধে সিটি করপোরেশন অভিযান শুরু করেছে। 

বৃহস্পতিবার অভিযানের প্রথম দিন বিসিসি’র ভারপ্রাপ্ত সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েলের নেতৃত্বে নগরীর বাকলার মোড় এলাকায় অভিযান চালানো হয়। এ সময় একটি প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা এবং একই অপরাধে আরেকটিকে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

এ সময় লাইসেন্স নবায়ন না থাকায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান মালিককে সর্তক করার পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে তাদের লাইসেন্স নবায়ন করার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর