৪ ডিসেম্বর, ২০২২ ২১:৫০

নোয়াখালীতে বনায়নে উপকারভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে বনায়নে উপকারভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সামাজিক বনায়নে উপকারভোগীদের মাঝে চুক্তিনামা দলিল হস্তান্তর করা হয়েছে। এছাড়া বৃক্ষরোপণে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক আলোচনা সভা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে রবিবার বিকেলে সাংবাদিকদের সাথে এক কর্মশালার আয়োজন করা হয়।

নোয়াখালী বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. ফরিদ মিয়ার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের নির্বাহী মো. শফিউল আলম। সভায় জেলা বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মো. ইব্রাহীম খলিলের সঞ্চালনায় বন পুনরুদ্ধার ও সহযোগিতামূলক বন ব্যবস্থাপনার উপর নোয়াখালীর মাইদীর বন বিভাগের পরিদর্শন বাংলোতে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে মুখ্য বক্তা ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ আবদুস সালাম। এর আগে রবিবার একই দিনে সকালে উপজেলার দক্ষিণ চরজব্বর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপজেলা হলরুমে এই কর্মসূচি পালন করা হয়।

সুবর্ণচর উপজেলা বন কর্মকর্তা মোশারেফ হোসেনের সঞ্চালনায় দক্ষিণ চরজব্বর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিনের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা। এ সময় বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

অপরদিকে, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৈতি সর্ববিদ্যার সভাপতিত্বে সামাজিক বনায়নে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় একশত কিলোমিটার সড়ক বনায়নে নিয়োজিত ১০৪৫ জন উপকারভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর করা হয়। এছাড়া একই দিন বিকেলে বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের প্রকৃত ও জীবন ফাউন্ডেশনের গবেষণা কর্মকর্তা হুমায়ন কবির।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর