৫ ডিসেম্বর, ২০২২ ১৮:৫২

১০ টাকায় বই পেল ৫০ শিক্ষার্থী

নেত্রকোনা প্রতিনিধি

১০ টাকায় বই পেল ৫০ শিক্ষার্থী

বিজয়ের মাসে মাত্র ১০ টাকা মূল্যে ৫৯ জন শিক্ষার্থীর হাতে বই তুলে দিল জলসিঁড়ি পাঠাগার। সোমবার দুপুরে নেত্রকোনা জেলা সদরের নিখিলনাথ রোডে অবস্থিত জাহানারা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসব শিক্ষার্থীদের ভর্তুকি দিয়ে বইগুলো বিতরণ করা হয়।

উন্নত জীবন, থিংক এন্ড গ্রো রিচ, টাইম ম্যানেজমেন্ট, রোড টু সাকসেস নামক শিশু যুবাদের আত্ম উন্নয়নে ভূমিকা রাখার মতো বইগুলো শিক্ষার্থীদের হাতে তুলে দেন জাহানারা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কেএম শহীদুল ইসলাম খান ও পাঠাগারের প্রতিষ্ঠাতা দীপক সরকার।

এসময় লেখক, সংস্কৃতি কর্মী শিক্ষিক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পাঠাগারের প্রতিষ্ঠিাতা জানান, জেলার প্রতিটি উপজেলায় একটি করে শিক্ষা প্রতিষ্ঠানে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০টি করে বই ভর্তুকি দিয়ে বিতরণ শুরু করেছে জলসিঁড়ি পাঠাগার।

এতে করে শিক্ষার্থীদের মাঝে পাঠ করার আগ্রহ বাড়বে। আর পাঠের জন্য সেই সুযোগটুকুও দিতে হবে। কারণ অনেক বাচ্চাদের বই কিনে পড়ার মতো পরিবশে আগে থাকলেও এখন তেমন নেই। এখন অন্য কিছুতে বেশি মনোযোগী তারা। তাই বইয়ের প্রতি মনোযোগ ফেরাতে তাদের হাতে পাঠ্যপুস্তক ছাড়া জ্ঞান বৃদ্ধিকরণ এই সকল বইগুলো দিচ্ছি। এদিকে শিক্ষার্থীরাও মাত্র ১০ টাকায় বই পেয়ে আনন্দিত।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর