১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৩:০১

‘আগুত সীল মারে ভোট দিছু, আইজ মেশিনত দিনু, কুণ্ঠে যে গেইল’

ঠাকুরগাঁও প্রতিনিধি

‘আগুত সীল মারে ভোট দিছু, আইজ মেশিনত দিনু, কুণ্ঠে যে গেইল’

‘যতদিন তো ভোট দিছু মুই সববারে কাগজত সীল মারে ভোট দিছু। আইজকা খালি মেশিনত টিপে দিনু আর ভোট বলে হয় গেল দেওয়া। আগুতে সীলডা দেখা পাছিনু এলা টিপে যে দিনু ভোট যে কুণ্ঠে গেইল। কোন কিছু মুই কহিবা পারুনা। মেশিনডাত মার্কালা ভালোই দেখাছিল ফের।’

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া ঠাকুরগাঁও -৩ আসনের উপনির্বাচনে পীরগঞ্জ উপজেলার ৫৯ নং ভোমরাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে এভাবেই বলছিলেন বৃদ্ধা জলেখা বেগম।

প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার পর একই কেন্দ্রের ভোটার আশরাফুল আলম বলেন, এটিই ইভিএমে প্রথমবারের মত ভোট দেওয়া। অনেক ভালো লাগলো। তবে পছন্দের প্রার্থীকে ভোট দিলাম মেশিনের সুইস টিপে। সেটি এখন পছন্দ মত প্রার্থী পেল কি না সেটা বলতে পারছিনা। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন ১৪ দল মনোনীত ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী (হাতুড়ি), জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (একতারা), জাকের পাটির এমদাদুল হক (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম (টেলিভিশন)।

জেলার পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার ২টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসন। যার ভোটকেন্দ্রের সংখ্যা ১২৮টি। এই আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৭৪১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ২১০ জন এবং নারী ১ লাখ ৫৯ হাজার ৫৩১ জন।

৫৯ নং ভোমরাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক বলেন, এ ভোটকেন্দ্রে যত ভোটার রয়েছেন সকলে প্রথমবারের মত ইভিএমে ভোট দিচ্ছেন। সে কারণে খানিকটা সমস্যা হচ্ছে ভোটারদের। তবে যারা ভোট দিয়েছেন সকলে স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিতে পেরেছেন। ভোটার উপস্থিতি একবারে কম। আর আজকে ঠান্ডাও বেশ অনুভব হচ্ছে। সময় বাড়লে ভোটার সংখ্যা বাড়বে বলে আশা রাখছি। 

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, উপ-নির্বাচনটি সুষ্ঠু করতে আমরা বদ্ধ পরিকর। সেই সাথে যে কোন পরিস্থিতি মোকাবেলা করে অবাধ ও নিরপেক্ষ ভোট উপহার দিতেও আমরা প্রস্তুত। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর